Kunal Ghosh: মেধাবীদের জন্য সুযোগ দিতে হবে: রথীপুর বরদা বাণীপীঠে কম্পিউটার রুম উদ্বোধনে মন্তব্য কুণালের

তাঁর সাংসদ তহবিলের টাকাতেই গড়ে উঠেছে কম্পিউটার ক্লাসরুম। উদ্বোধন করলেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ

তাঁর সাংসদ তহবিলের টাকায় হয়েছে স্কুল ভবন কম্পিউটার ক্লাস রুম-সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ। রবিবার, ঘাটাল (Ghatal) রথীপুর বরদা বাণীপীঠ উচ্চবিদ্যালয়ের তাঁর সাংসদ তহবিলের টাকা দিয়েই গড়ে ওঠা কম্পিউটার ক্লাস রুম উদ্বোধন করলেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ তৃণমূলের (Tmc) রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। তিনি জানান, “আমার MP LAD তহবিল থেকে ১৫ লক্ষ টাকা অনুমোদন করেছিলাম। তাঁরা সুন্দরভাবে আধুনিক কম্পিউটার ক্লাসঘর তৈরি করেছেন।” অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কুল পরিচালন সমিতির কর্মাধ্যক্ষ, প্রধান শিক্ষক প্রাক্তন ছাত্র-ছাত্রী সহ বিশিষ্টজনেরা।

পড়ুয়াদের দিয়েই ফিতে কাটিয়ে সেই ক্লাস রুমের উদ্বোধন করেন কুণাল। সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের প্রয়াণে শ্রদ্ধা জানিয়ে অনুষ্ঠান শুরু হয়। কুণাল ঘোষ বলেন, এটা যদি কোনও জলসা হত, তাহলে নিশ্চিতভাবে উদ্যোক্তারা অনুষ্ঠান পিছিয়ে দিতেন। কিন্তু এটা একটি উন্নয়নমূলক কাজ, যত দ্রুত সম্পন্ন হয় ততই ভালো।

MPLAD তহবিল থেকে কুণাল একশোর বেশি স্কুল, কলেজ, কিছু মাদ্রাসার পরিকাঠামো উন্নয়নে অর্থ বরাদ্দ করেন। শুধু শহরাঞ্চল নয়, প্রতিটি জেলায় প্রত্যন্ত প্রান্তের শিক্ষাপ্রতিষ্ঠানগুলির উপর জোর দেন তিনি। “সেরকমই একটি কাজ শেষ হয়েছে। সকলের উৎসাহ দেখে ভালো লাগল”। কুণাল ঘোষ বলেন, স্কুলের যেসব প্রাক্তন কৃতী ছাত্র দেশ-বিদেশের বিভিন্ন কোণায় ছড়িয়ে আছে। তাঁদের সঙ্গে বর্তমান মেধাবী ছাত্রদের যোগাযোগ করিয়ে দিতে হবে। এ বিষয়ে উদ্যোগ নিতে হবে প্রধান শিক্ষক-সহ শিক্ষক-শিক্ষিকাদের। তাহলে বর্তমান মেধাবী ছাত্ররা উৎসাহ পাবে আগামী দিনের লক্ষ্য স্থির করতে পারবে। মেধাবী পড়ুয়াদের জন্য দরজা-জানালা খুলে দিতে হবে শিক্ষকদের। এ বিষয়ে তিনি প্রাক্তনীদের সংগঠন গড়ে তোলার বিষয়ে। উদাহরণ দেন টাকি হাউস বয়েজ স্কুলের। তিনি বলেন এতে স্কুলের ছাত্র-ছাত্রীদের ক্যারিয়ার গঠনে অত্যন্ত সুবিধা হয়। কম্পিউটার বর্তমান যুগে এবং আগামী দিনে ছাত্র-ছাত্রীদের কাছে অপরিহার্য। সুতরাং গুরুত্ব দিয়ে তার শিক্ষণ স্কুলে করার আবেদন জানান কুণাল ঘোষ।

আরও পড়ুন- উত্তরাখণ্ডে বিজেপির নির্বাচনী প্রচারে গিয়ে হামলার মুখে সাংসদ লকেট চট্টোপাধ্যায়

 

Previous articleউত্তরাখণ্ডে বিজেপির নির্বাচনী প্রচারে গিয়ে হামলার মুখে সাংসদ লকেট চট্টোপাধ্যায়
Next articleIndia Team: রোহিতের ব‍্যাটে ভর করে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৬ উইকেটে জয় ভারতের