Weather Forecast:কমছে শীতের কামড়, বঙ্গে ফের বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব চিত্র

বিদায় বেলাতেও পিছু ছাড়ছে না বৃষ্টি। শীত যে বিদায়ের পথে তা স্পষ্ট হতেই ফের বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর। বুধবার থেকেই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব এবং পূবালী হাওয়ার সংঘাতে রাজ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। বুধবার উত্তরবঙ্গে ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে বৃষ্টির আশঙ্কা। অন্যদিকে দার্জিলিংয়ের উপরের অংশে আবারও তুষারপাতের সম্ভাবনা।। তবে আগামী ২৪ ঘন্টা বজায় থাকবে শীতের আমেজ।মঙ্গলবারের পর থেকেই আবহাওয়ার ব্যাপক পরিবর্তন হবে। বুধবার থেকেই বাড়বে পূবালী হাওয়ার দাপট। বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন:অরুণাচলে ভয়াবহ তুষারধসে নিখোঁজ ৭ জওয়ান, উদ্ধারকার্যে নামলো বিশেষ উদ্ধারকারী দল

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার কলকাতা ও সংলগ্ন এলাকার আকাশ পরিষ্কার থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ১৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি।

আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবারের পর মঙ্গলবার নতুন করে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে।পশ্চিমী ঝঞ্ঝা পূর্ব দিকে সরে এলেই বৃষ্টির সম্ভাবনা বাড়বে। বুধবার থেকে পূবালী হওয়ার প্রভাব বাড়বে। পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হওয়ার সংঘাতে আবারও রাজ্যে বৃষ্টি হবে।

বুধবার পশ্চিমের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম জেলাগুলিতে। বৃহস্পতিবার কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে রাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। শুক্রবারও পূর্ব দিকের কিছু জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে উত্তরবঙ্গের দার্জিলিংয়ে আবারও তুষারপাতের সম্ভাবনা রয়েছে। দার্জিলিংয়ের কিছু এলাকা যেমন সান্দাকাফু, ধোত্রে, ফালুট, চটকপুরের মত জায়গাতে হালকা তুষারপাত , হতে পারে গ্রাউন্ড ফ্রস্ট। দার্জিলিং, কালিম্পংয়ে হালকা বৃষ্টি চলবে। মঙ্গলবার দার্জিলিং, কালিম্পংয়ের সঙ্গে উপরের পাঁচ জেলাতেই হালকা বৃষ্টির সম্ভাবনা। বুধবার থেকে উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Previous articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleSandhya Mukhopadhaya:কেমন আছেন সন্ধ্যা মুখোপাধ্যায়?