তৃণমূল পা রাখতেই বিজেপি সমর্থিত মেঘালয় সরকারে যোগ কংগ্রেসের সব বিধায়কের

এবার মেঘালয়ে(Meghalaya) প্রকাশ্যে চলে গেল কংগ্রেস-বিজেপি আঁতাত। তৃণমূল(TMC) এই রাজ্যে পা রাখতেই কোন রাখঢাক না রেখে বিজেপির(BJP) কাছাকাছি চলে এলো কংগ্রেস। এদিন বিজেপি সমর্থিত মেঘালয় সরকারে যোগ দিলেন কংগ্রেসের অবশিষ্ট ৫ বিধায়ক। মঙ্গলবার কংগ্রেসের পরিষদীয় দলনেতা আমপারিন লিংডো (M Ampareen Lyngdoh) মুখ্যমন্ত্রী কনরাড সাংমাকে চিঠি দিয়ে নিজেদের সমর্থনের কথা জানিয়েছেন।

সম্প্রতি মেঘালয়ে সদলবলে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন এখানকার প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা (Mukul Sangma)। মুকুলের সঙ্গে মোট ১২ জন বিধায়ক কংগ্রেস ছাড়েন। ফলস্বরূপ রাতারাতি এই রাজ্যে প্রধান বিরোধী দলের মর্যাদা পেয়ে যায় তৃণমূল। পরিস্থিতি বেগতিক বুঝে কংগ্রেসের অবশিষ্ট ৫ জন বিধায়ক কোন রাখঢাক না রেখেই শাসক শিবিরে ভিড়ে যান। মুখ্যমন্ত্রী কনরাড সাংমার সঙ্গে দেখা করে রাজ্যের স্বার্থে একসঙ্গে কাজ করার অঙ্গীকার করে আসেন আমপারিন লিংডো-সহ পাঁচ কংগ্রেস নেতা। যদিও তখন সরাসরি বিজেপি সমর্থিত মেঘালয় ডেমোক্র্যাটিক ফ্রন্টে যোগ দেয়নি কংগ্রেস। এবার অবশ্য সরাসরি চিঠি দিয়ে শাসক জোটে যোগ দেওয়ার কথা ঘোষণা করলেন কংগ্রেসের ওই পাঁচ বিধায়ক।

আরও পড়ুন:Jammu & Kashmir:উপত্যকায় বড় সাফল্য কাশ্মীর পুলিশের, নাশকতার ছক বানচাল করে গ্রেফতার ১১ জঙ্গি

এদিন কংগ্রেসের লেটারহেডেই মুখ্যমন্ত্রী কনরাড সাংমাকে একটি চিঠি দিয়েছেন রাজ্যের অবশিষ্ট পাঁচ কংগ্রেস বিধায়ক। সমর্থনপত্রে কংগ্রেস বিধায়করা বলছেন, “আমরা এমডিএ সরকারের যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এখন থেকে আমরা সরকারের পাশে থাকব এবং সিদ্ধান্ত নিতে সাহায্য করব।” কংগ্রেস বিধায়কদের সঙ্গে একটি ছবিও পোস্ট করেছেন মুখ্যমন্ত্রী কনরাড সাংমা (Conrad Sangma)। তৃণমূল এই রাজ্যে পা রাখতে বিজেপি সমর্থিত সরকারকে কংগ্রেস যেভাবে সমর্থন জানাচ্ছে স্বাভাবিকভাবেই তা প্রশ্ন তুলে দিচ্ছে। যদিও, এই বিধায়কদের অবস্থান দলের অবস্থান নাকি তাঁদের ব্যক্তিগত সিদ্ধান্ত সেটা অবশ্য স্পষ্ট করেনি কংগ্রেস।

Previous articleJammu & Kashmir:উপত্যকায় বড় সাফল্য কাশ্মীর পুলিশের, নাশকতার ছক বানচাল করে গ্রেফতার ১১ জঙ্গি
Next articleSK Supiyan:শীর্ষ আদালতে আগাম জামিন শেখ সুফিয়ানের