IPL: মুম্বইয়ে রেকর্ড অর্থে ইশান, রাজস্থানে প্রসিদ্ধ কৃষ্ণা, চ‍্যাহাল, হায়দরাবাদে ভুবনেশ্বর কুমার

মুম্বই ইন্ডিয়ান্স, হায়দরাবাদ এবং পাঞ্জাব, এই তিন দলের মধ‍্যে চলে মেগা ফাইট। আর শেষ পর্যন্ত ১৫ কোটি ২৫ লক্ষ টাকায় ইশানকে তুলে নেয় মুম্বই ইন্ডিয়ান্স।

শনিবার ছিল আইপিএল ২০২২ ( Ipl 2022) এর মেগা নিলাম। সেই মেগা নিলামে পাঞ্জাব কিংস ( Punjab Kings) এবং সানরাইজার্স হায়দরাবাদকে (Sunrisers Hyderabad) টেক্কা দিয়ে রেকর্ড অর্থে ইশান কিষানকে (Ishan Kishan) তুলে নিল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। বলা যেতেই পারে ঘরের ছেলেকে ঘরে তুলল মুম্বই।

শনিবার ২০২২ আইপিএল মেগা নিলাম শুরু হওয়ার আগে ইশান কিষানকে নিয়ে বাজি ধরেছিলেন অনেকেই। এবারের নিলামে তাঁকে কেনার জন্য বেশ কয়েকটি দল যে ঝাঁপাবে, তা নিশ্চিত ছিল একপ্রকার। শনিবার হলও তাই। নিলাম টেবিলে ইশান কিশানকে নিয়ে যে ভাবে দড়ি টানাটানি হল, তা অন্যতম বড় ঘটনা হয়ে থাকল আইপিএল ২০২২ মেগা নিলামে। মুম্বই ইন্ডিয়ান্স, হায়দরাবাদ এবং পাঞ্জাব, এই তিন দলের মধ‍্যে চলে মেগা ফাইট। আর শেষ পর্যন্ত ১৫ কোটি ২৫ লক্ষ টাকায় ইশানকে তুলে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে যুবরাজ সিং-এর পরে নিলামে সব থেকে বেশি টাকা পেলেন তিনি।

এদিকে প্রত্যাশার থেকে খানিকটা কমই দর পেলেন ভারতের তারকা স্পিনার যুজবেন্দ্র চ‍্যাহাল। সাড়ে ৬ কোটিতেই তাঁকে তুলে নেয় রাজস্থান রয়‍্যালস। আরেক ভারতীয় বোলার ভুবনেশ্বর কুমারকে ৪ কোটি ২০ লক্ষ টাকায় তুলে নিল সানরাইজার্স হায়দরাবাদ। এদিকে প্রাক্তন কেকেআর তারকা প্রসিদ্ধ কৃষ্ণাকে ১০ কোটি টাকা কিনল রাজস্থান রয়‍্যালস। নিলামে শ্রেয়স আইয়র,প‍্যাট কামিন্স, নীতিশ রানাদের তুলে চমক দিয়েছে কেকেআর।

আইপিএলের মেগা নিলামের বিভিন্ন দল তাদের কিছু ক্রিকেটার ধরে রেখেছিল। দেখে নেওয়া যাক কোন দল কোন ক্রিকেটার ধরে রেখেছেন।  কলকাতা দলে রয়েছেন আন্দ্রে রাসেল, ভেঙ্কটেশ আইয়র, সুনীল নারীন এবং বরুণ চক্রবর্তী। চেন্নাই সুপার কিংস ধরে রেখেছে রবীন্দ্র জাডেজা, মহেন্দ্র সিং ধোনি, মইন আলি এবং রুতুরাজ গায়কোয়াডকে। মুম্বই ইন্ডিয়ান্স দলে আছেন রোহিত শর্মা, যশপ্রীত বুমরাহ, সূর্যকুমার যাদব এবং কায়রন পোলার্ড। পঞ্জাব কিংস রেখেছেন ময়ঙ্ক আগরওয়াল এবং আর্শদীপ সিংকে। হায়দরাবাদ রেখে দিয়েছেন কেন উইলিয়ামসন, উমরান মালিক এবং আব্দুল সামাদ। রাজস্থানে থাকছেন সঞ্জু স্যামসন, জস বাটলার এবং যশস্বী জয়সবাল। ব্যাঙ্গালোর দলে রেখে দিল বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল এবং মহম্মদ সিরাজকে। দিল্লি রেখে দিয়েছেন ঋষভ পন্থ, অক্ষর প‍্যাটেল, পৃথ্বী শহ এবং এনরিখ নোখিয়া। লখনউ দল নিয়েছে লোকেশ রাহুল, মার্কাস স্টোইনিস এবং রবি বিষ্ণোইকে। গুজরাত নিয়েছে হার্দিক পান্ডিয়া, রশিদ খান এবং শুভমন গিলকে।

আরও পড়ুন:Kkr: কে হবেন কলকাতার নতুন অধিনায়ক? জানালেন কেকেআর কর্তা ভেঙ্কি মাইসোর

Previous articleBJP জিতলে উত্তরাখণ্ডে অভিন্ন দেওয়ানি বিধি! মুখ্যমন্ত্রীর ঘোষণায় বিতর্ক
Next articleSt Martin: সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ছেঁড়া দ্বীপে যাচ্ছেন পর্যটকরা