Chandan Nagar Municipal Election 2022: মমতার উন্নয়ন-ইন্দ্রনীলের পরিশ্রম : যোগফলে তৃণমূলের বিপুল জয় চন্দননগরে

সুমন করাতি

শিলিগুড়ি , বিধাননগর, আসানসোলের মত চন্দননগর পুরনিগম নির্বাচনেও (Chandan Nagar Municipal Election 2022) তৃণমূলের জয়জয়কার। সোমবার দিনের শুরুতে ভোটগণনার প্রথম ধাপেই জয়ের চিত্রটা স্পষ্ট হয়ে গিয়েছিল। বেলা যত বেড়েছে একদা ফরাসি উপনিবেশের রং ততই সবুজ হয়েছে। গঙ্গাপাড়ের এই এলাকায় আজকের জয়কে সবুজ ঝড় কিংবা সবুজ সুনামি যে কোনও অভিধায় বর্ণনা করা যেতে পারে।

এখানকার মোট ৩৩ টি ওয়ার্ডের মধ্যে ১টি ছাড়া বাকি সবকটি ওয়ার্ডেই জয়লাভ করেছে তৃণমূল।চন্দননগরের প্রাক্তন মেয়র তৃণমূল প্রার্থী রাম চক্রবর্তী ৩০ নং ওয়ার্ডে রেকর্ড মার্জিনে জিতেছেন। রাজ্যজুড়ে যেভাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে উন্নয়নের রথ ছুটে বেড়াচ্ছে তার সুফল পাচ্ছেন পশ্চিমবঙ্গের মানুষ।

মুখ্যমন্ত্রীর উন্নয়নের স্বপ্ন যত বাস্তবায়িত হচ্ছে ততই মা- মাটি- মানুষের সমর্থনের ভিত জোরালো হচ্ছে । রাজ্যের মন্ত্রী ইন্দ্রনীল সেন মুখ্যমন্ত্রীর এই স্বপ্নকে বাস্তবায়িত করার লক্ষ্যে দিনরাত এক করে পরিশ্রম করেছেন । চন্দননগর পুরনিগম নির্বাচনের আগে প্রতিদিন বলা যায় প্রায় মাটি কামড়ে পড়ে ছিলেন ইন্দ্রনীল সেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখানো পথে এবং ইন্দ্রনীল সেনের এই অসম্ভব পরিশ্রমের সোনালি ফসল আজ চন্দননগর পুরনিগম নির্বাচনের ফলাফল। সবুজে সবুজে ঢাকা পড়ে গেল গঙ্গাপাড়ের একদা এই ফরাসি উপনিবেশ।

চন্দননগর পুরনিগমে বিপুল জয়ের পরে এদিন সাংবাদিক বৈঠক করেন চন্দননগরের তৃণমূল বিধায়ক ইন্দ্রনীল সেন। ভোটে ব্যাপক জয়ের জন্য এদিন তিনি চন্দননগরের মানুষকে ধন্যবাদ জানান। তিনি বলেন এই জয় মা মাটি মানুষের জয় । এই জয় মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়। আগামী দিনে জনপ্রতিনিধিরা শুধুই মানুষের উন্নয়নের জন্য কাজ করবেন। এদিন বিজেপির বিক্ষোভ নিয়ে তৃণমূল বিধায়ক কটাক্ষ করে বলেন বিজেপির কাজ শুধুই বিক্ষোভ করা। এরা উন্নয়ন কোথাও দেখতেই পায়না। অথচ মুখ্যমন্ত্রীর করে দেওয়া সুন্দর রাস্তায় দাঁড়িয়ে আর মুখ্যমন্ত্রীর মানুষের ঘরে ঘরে পৌঁছে দেওয়া বিশুদ্ধ পানীয় জল খেয়ে বিজেপি শুধু বিক্ষোভই করতে পারে আর কিছুই পারেনা।

ভোট শতাংশের নিরিখে এখানে তৃণমূল পেয়েছে ৫৯.৮ শতাংশ। সিপিএম পেয়েছে ২৭.৩৬ শতাংশ। বিজেপি ১০ শতাংশ আর কংগ্রেস পেয়েছে ১.৫ শতাংশ ভোট।

সোমবার সকাল থেকেই চন্দননগর পুরনিগমের ভোট গণনার কাজ চলেছে কানাইলাল বিদ্যমন্দিরে। সঙ্গে সঙ্গে বিপুল সংখ্যক তৃণমূল সমর্থকরাও এসে ভিড় জমিয়েছিলেন গণনা কেন্দ্রের নির্দিষ্ট দূরত্বে।কার্যত দেখা মেলেনি বিরোধীদের।বেলা আটটা থেকে গণনার কাজ শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই তৃণমূল সমর্থকরা মেতে ওঠেন জয়ের আনন্দে । উড়তে থাকে সবুজ আবির। আন্দোলিত হতে থাকে তৃণমূলের ঘাসফুল পতাকা। মুহুর্মুহু জয়ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে এলাকা । গণনা যত এগিয়েছে ততই কার্যত নিশ্চিহ্ন হয়ে গিয়েছে বিরোধীরা। গণনাকেন্দ্র থেকে একের পর এক জয়ের খবর আসতেই আনন্দে মেতে উঠেন তৃণমূল সমর্থকরা। মমতা বন্দ্যোপাধ্যায় জিন্দাবাদ , অভিষেক বন্দ্যোপাধ্যায় জিন্দাবাদ স্লোগানে মুখরিত হয়ে ওঠে গোটা এলাকা । অন্যদিকে পরাজয়ের খবরে বিরোধী বিজেপি বাম এবং কংগ্রেস সমর্থকদের ভিড় ক্রমশ পাতলা হতে থাকে। এরপর পুর এলাকাটাই দখল নিয়ে নেয় তৃণমূলের কর্মী বাহিনী । সবুজ আবিরে চারিদিক ঢেকে যায়। একে একে জয়ী প্রার্থীরা গণনা কেন্দ্র থেকে বেরিয়ে এলে তাদের নিয়ে আবীর খেলায় মেতে ওঠেন কর্মীরা।

Previous articleMaxwell ভারতীয় বংশোদ্ভূত ভিনি রামনের সঙ্গে সাতপাকে বাঁধা পড়তে চলেছেন ম‍্যাক্সওয়েল
Next articleBangladeshi Tourist: বাংলাদেশ-ভারত সফরে লাগবে না কোভিড টেস্ট, নেই কোয়ারেন্টাইন