২ মার্চ রাজ্যের ১০৮ পুরসভার ফল ঘোষণা, বিজ্ঞপ্তি জারি কমিশনের

west bengal state election commission

১০৮ পুরসভা নির্বাচনের দিন আগেই ঘোষণা করেছিল রাজ্য নির্বাচন কমিশন(Election commission)। তবে ফলাফল ঘোষণার দিন স্থগিত রাখা হয়েছিল কমিশনের তরফে। বুধবার ১০৮ পুরসভা নির্বাচনের(Municipal Election) ফলাফলের দিন ঘোষণা করল কমিশন। এদিন বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়েছে আগামী ২ মার্চ ১০৮ পুরসভা নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।

আগামী ২৭ ফেব্রুয়ারি ১০৮ পুরনিগমে হতে চলেছে নির্বাচন। সেই মত জোরকদমে শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি। ইতিমধ্যেই মনোনয়ন জমার পাশাপাশি জোরকদমে শুরু হয়েছে প্রচার। এই নির্বাচনের ফলঘোষণা প্রসঙ্গে বিরোধীদের দাবি ছিল ভোটগ্রহণ থেকে গণনা পর্যন্ত হাতে যেন দু’দিন সময় থাকে। একদিন স্কুটিনি এবং একদিন পুনর্নির্বাচনের জন্য রাখার দাবি জানানো হয়েছিল। বলা যেতে পারে বিরোধীদের সেই দাবি মেনে নিয়েছে কমিশন। ২৭ ফেব্রুয়ারি নির্বাচন আর ২ মার্চ গণনা। প্রসঙ্গত, কলকাতা পুরসভা এবং শিলিগুড়ি সহ চার পুরনিগমের নির্বাচনের ক্ষেত্রে নির্বাচন এবং গণনার মাঝে একদিন সময় ছিল। যা নিয়ে সরব হতে দেখা যায় বিরোধীদের।

আরও পড়ুন:কাটলো ‘মহাযুদ্ধের’ কালো মেঘ: ইউক্রেন সীমান্ত থেকে সেনা প্রত্যাহারের ঘোষণা রাশিয়ার

এদিকে নির্বাচন কমিশনের তরফে জানা গিয়েছে, ১০৮ টি পুরসভা নির্বাচনে রাজ্যের একটা বৃহৎ অংশ জুড়ে হবে ভোট। সে ক্ষেত্রে বিভিন্ন জায়গা থেকে অভিযোগ আসতে পারে। তাই রাতারাতি স্কুটিনি করা সম্ভব নয়। স্কুটিনি করতে একদিন সময় লাগবে। তাই হাতে স্কুটিনি ছাড়াও পুননির্বাচনের জন্য অতিরিক্ত একদিন সময় রাখা হয়েছে।

Previous articleগীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়কে শ্রদ্ধার্ঘ্য জানাতে রবীন্দ্রসদনে হাজির গুণমুগ্ধরা
Next articleKolkata Metro: অফিস টাইমে মেট্রোর রেকে ধোঁয়া, আতঙ্কে যাত্রীরা!