Wriddhiman Saha: ঋদ্ধির পাশে বিসিসিআই, তদন্তের জন‍্য দায়িত্ব দেওয়া হচ্ছে এক বিশেষ সংস্থাকে: সূত্র

এদিকে ঋদ্ধিমান সাহার পাশে এবার দাঁড়াল ক্রিকেটারদের সংগঠন ‘ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন’।

ভারতীয় ক্রিকেটার ঋদ্ধিমান সাহার ( Wriddhiman Saha) পাশে ভারতীয় ক্রিকেট বোর্ড ( BCCI)। গত রবিবার এক সাংবাদিককে সাক্ষাৎকার না দেওয়ায় সেই সাংবাদিক ঋদ্ধিকে হুমকি দেন। আর সূত্রের খবর এই নিয়ে একটি পদক্ষেপ নিতে চলেছে বিসিসিআই। ক্রিকেটারদের এই ধরনের অভিযোগের তদন্ত করার জন্য কোনও একটি বিশেষ সংস্থাকে দায়িত্ব দেওয়ার কথা ভাবছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

সূত্রের খবর, ভারতীয় বোর্ডের মধ্যে ক্রিকেটার, নির্বাচক, কোচ, সাপোর্ট স্টাফ এবং আধিকারিকদের মধ‍্যে এই সমস্যা নিয়ে আলোচনা হয়েছে। তারা জানতে পেরেছে একাধিক ক্রিকেটারের সমস্যা রয়েছে। সেই সমস্যা সমাধানের দিকে নজর দিতে চাইছে বিসিসিআই। এই নিয়ে বোর্ডের এক কর্তা বলেন, “শুধু ঋদ্ধির একার ব্যাপার নয়, বোর্ড সকলের সমস্যাই শুনতে চায়। সেই জন্য কোনও নিরপেক্ষ সংস্থাকে প্রয়োজন। তবে সংশ্লিষ্ট সবার অনুমতি লাগবে।”

এদিকে ঋদ্ধিমান সাহার পাশে এবার দাঁড়াল ক্রিকেটারদের সংগঠন ‘ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন’। তাঁদের অনুরোধ, যে সাংবাদিকের বিরুদ্ধে ঋদ্ধি অভিযোগ করেছেন, তাঁর নাম প্রকাশ্যে বলুক ঋদ্ধি। তারপরে তদন্ত করে সংশ্লিষ্ট সাংবাদিকের বিরুদ্ধে পদক্ষেপ করুক বিসিসিআই। এই নিয়ে এদিন ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সচিব হীতেশ মজুমদার বলেন, ‘”ঋদ্ধির প্রতি আমাদের পূর্ণ সমর্থন রয়েছে। এই ধরনের হুমকি কখনওই বরদাস্ত করা হবে না। আমরা সংবাদমাধ্যমকেও ঋদ্ধির সমর্থনে এগিয়ে আসার অনুরোধ করছি। এই ঘটনার নিরপেক্ষ তদন্ত করা হোক।”

গত শনিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় দল ঘোষণার পরে রাতেই হোয়াটসঅ্যাপের একটি স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন ঋদ্ধিমান। সেখানে দেখা যায় ওই সাংবাদিক ঋদ্ধির সাক্ষাৎকার নিতে চাইছিলেন। ঋদ্ধি সাক্ষাৎকার না দেওয়ায় রেগে গিয়ে হুমকি দিতে থাকেন তিনি। ঋদ্ধিমান সেই কথোপকথন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পরেই গোটা দেশ জুড়ে সমালোচনার ঝড় ওঠে।

আরও পড়ুন:Richa Ghosh: নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে অনন‍্য নজির গড়লেন রিচা ঘোষ

 

Previous articleমেঘালয়ে ১১ জনের রাজ্য কমিটি ঘোষণা তৃণমূলের
Next articleModi-Mamata: ভাঙন রুখতে ‘গঙ্গা অ্যাকশন প্ল্যান’ নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রীর