রাজ্যপালকে অধিবেশনের নতুন দিনক্ষণ জানালো সরকার

রাজ্য মন্ত্রিসভার তরফে রাজ্যপাল জগদীপ ধনকড়কে পাঠানো হয়েছিল অধিবেশনের সূচি

রাজ্য বিধানসভার আসন্ন বাজেট অধিবেশন ঘিরে জটিলতা সম্ভবত কাটতে চলেছে। অধিবেশনের সময় নিয়ে ভুল সংশোধন করে নতুন দিনক্ষণ জানিয়ে রাজ্যপালকে পাঠানো হয় চিঠি। আজ, শুক্রবার দুপুরে রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে সাক্ষাৎ করেন অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়। ছাপার ভুলটি সংশোধন করা হয়েছে বলে রাজ্যপালকে জানান অ্যাডভোকেট জেনারেল। ফের নতুন করে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ৭ মার্চ রাত নয়, দুপুর ২টোয় অধিবেশন শুরু হবে। এবং রাজ্যপাল ভাষণ দেবেন।

বিষয়টি নিয়ে টুইট করে ধনকড় জানান, অ্যাডভোকেট জেনারেল তাঁকে ওই ভুল অনিচ্ছাকৃত বলে জানিয়ে দুঃখপ্রকাশ করেছেন। এরপর সংশোধিত দিনক্ষণ জানানো হয় রাজ্যপালকে। ৭ মার্চ, সোমবার দুপুর ২টোয় রাজ্যপালের ভাষণ দিয়ে শুরু হবে বাজেট অধিবেশন। ১১ মার্চ বাজেট পেশ।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার তরফে রাজ্যপাল জগদীপ ধনকড়কে পাঠানো হয়েছিল অধিবেশনের সূচি। সেই সূচিতে অধিবেশন শুরুর দিন অর্থাৎ আগামী ৭ মার্চ রাত ২টোয় (2AM) রাজ্যপালের ভাষণ দেওয়ার কথা ছিল, যা কার্যত অবাস্তব ও নজিরবিহীন। এবং সেটা বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য মন্ত্রিসভার অন্যান্য মন্ত্রী-বিধায়ক, শাসকদলের পদাধিকারী নেতারা জানিয়েছেন, ছাপায় ভুল হয়েছিল, বাস্তবতা মাথায় রেখে রাজ্যপালের সেটা বোঝা উচিত ছিল।

আরও পড়ুন- পুরভোটের শেষবেলার প্রচারে ঝড় তুললেন সুদীপ

Previous articleপুরভোটের শেষবেলার প্রচারে ঝড় তুললেন সুদীপ
Next articleRussia-United Nations : রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদে রাশিয়ার বিরুদ্ধে ভোট দিল না ভারত