ওয়ার্নারের রঙিন জীবন সবসময় থাকত সংবাদের শিরোনামে

নিষিদ্ধ দ্রব্য নেওয়ার কারণে ২০০৩ বিশ্বকাপও খেলতে পারেননি ওয়ার্নার

এ যেন বিনা মেঘে বজ্রপাত। প্রয়াত অস্ট্রেলিয়ার (Australia) প্রাক্তন ক্রিকেটার শেন ওয়ার্ন (Shane Warne)। হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর। মৃত‍্যুকালে বয়স হয়েছিল ৫২ বছর। সম্প্রতি থাইল্যান্ডের কোহ সামুইতে নিজের বাংলোতে থাকছিলেন তিনি।

৫২ বছর বয়সী শেন ওয়ার্নের সংস্থার তরফে কিংবদন্তি অজি লেগ স্পিনারের মৃত্যুর খবর জানানো হয়। ওয়ার্নের এজেন্সির তরফে এই বিষয়ে বিবৃতিতে জানানো হয়েছে যে, “শেন ওয়ার্নকে উনার বাংলোয় নিষ্প্রাণ অবস্থায় পাওয়া যায়। মেডিকেল দল নিজেদের পুরো চেষ্টা করেও তাঁকে আর ফেরাতে পারেনি। উনার পরিবার এই সময় একা থাকতে চায় এবং সময়মতো এই বিষয়ে বাকি তথ্য দেওয়া হবে।”

অস্ট্রেলিয়া তথা বিশ্বের সর্বকালের সেরা ক্রিকেটারদের মধ‍্যে অন‍্যতম ছিলেন শেন ওয়ার্ন। একদিনের ক্রিকেটে  ২৯৩ ও টেস্ট ক্রিকেটে ৭০৩ উইকেট নিয়েছেন তিনি। ক্রিকেট কেরিয়ারে সবসময় প্রথমসারিতে ছিলেন তিনি। আইপিএলেও খেলেছেন ওয়ার্ন। শুধু ক্রিকেট নয় ক্রিকেটের বাইরেও তাঁর রঙিন জীবন সবসময় থাকত সংবাদের শিরোনামে। ওয়ার্ন বরাবরই বিতর্কের মধ্যে ছিলেন। নিষিদ্ধ দ্রব্য নেওয়ার কারণে খেলতে পারেননি ২০০৩ বিশ্বকাপও। ওয়ার্নের জীবন ছিল পুরোটাই বিতর্কে ভরা। নারীসক্ত, তাঁর শৃঙ্খলাহীন জীবন নিয়ে রয়েছে বহু ঘটনা। কিন্তু তা সত্ত্বেও ক্রিকেটে নিজের ছাপ রেখে গিয়েছেন ওয়ার্ন।

বলা বাহুল্য, শুক্রবার সকালে আর এক কিংবদন্তি প্রাক্তন অজি ক্রিকেটার রড মার্শের প্রয়াণে টুইট করেন শেন ওয়ার্ন। আর সন্ধ্যায় তাঁর মৃত্যুর খবরই যেন বিনা মেঘে বজ্রপাতের মতন ঘটনা।

আরও পড়ুন:প্রয়াত অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার শেন ওয়ার্ন

 

Previous articleযুদ্ধের জেরে ফের ধাক্কা খেলো শেয়ারবাজার, ৭৬৮ পয়েন্ট নামল সেনসেক্স
Next articleমুখ্যমন্ত্রীর ঘোষণার পর এবার আনুষ্ঠানিক স্বীকৃতি পেল ‘বইমেলা প্রাঙ্গণ’