India Team: জাদেজার দুরন্ত ব‍্যাটিং-এর সুবাদে চালকের আসনে ভারত

শততম টেস্টে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিকে গার্ড অব অনার দিলেন রোহিত শর্মারা।

শুক্রবার যেখানে শেষ করেছিল, শনিবার যেন সেখান থেকেই শুরু করল টিম ইন্ডিয়া ( India Team)। সৌজন্যে রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) ঝড়ো ইনিংস। তাঁর ১৭৫ রানে অপরাজিত ইনিংসের কারণে ভারতের রান দাঁড়ায় ৫৭৪ রান। এরপরই ডিক্লেয়ার দেন ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। দিনের শেষে ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্টের ম‍্যাচের ফলাফল ঠিক এরকম, ৪ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার রান ১০৮। ৪৬৬ রানে এগিয়ে রোহিত শর্মার দল।

ম‍্যাচে এদিন শুরু থেকে দাঁপট দেখান জাড্ডু। ১৭৫ রানে অপরাজিত থাকেন তিনি। ৬১ রান করেন রবীচন্দ্রন অশ্বিন। ২০ রানে অপরাজিত মহম্মদ শামি। ম‍্যাচে এদিন পাঁচ উইকেট পড়ে যাওয়ার পর ভারতের হয়ে তিনটি শতরানের জুটি হল প্রথম ইনিংসে। এই রেকর্ডও ভারতের হয়ে প্রথম বার হয়েছে। তিনটি জুটিতেই ছিলেন জাদেজা। প্রথমটি ছিল পন্থ ও জাদেজার মধ্যে। তাঁরা মিলে ১০৪ রান করেন। তার পরের উইকেটেই রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে মিলে ১৩০ রান যোগ করেন জাড্ডুর। মহম্মদ শামির সঙ্গে নবম উইকেটে ১০৩ রান করেন তিনি। শেষ পর্যন্ত ৮ উইকেটে ৫৭৪ রানে ডিক্লেয়ার দিয়ে দেয় ভারত।

জবাবে ব‍্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় শ্রীলঙ্কা। মাত্র ২৮ রানে আউট হন কুরুনারত্ন। ১৭ রান থিরিমানে। লঙ্কানদের হয়ে ক্রিজে রয়েছেন পাথুম নিসাঙ্কা এবং আসালাঙ্কা। ভারতের হয়ে দুটি উইকেট নেন রবীচন্দ্রন অশ্বিন। একটি করে উইকেট নেন যশপ্রীত বুমরাহ, রবীন্দ্র জাদেজা।

এদিকে ম‍্যাচে এদিন শততম টেস্টে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিকে গার্ড অব অনার দিলেন রোহিত শর্মারা। ভারত ফিল্ডিং করতে নামার সময় কোহলিকে সম্মান জানান ভারতীয় ক্রিকেটাররা।

আরও পড়ুন:Jadeja: মোহালিতে ঝলসে উঠল জাদেজার ব‍্যাট, শেন ওয়ার্নকে বিশেষ শ্রদ্ধা জাড্ডুর

 

Previous articleবারণসীতে মমতার ক্ষতি করতে চেয়েছিল: বিজেপি বিক্ষোভ নিয়ে কেন্দ্রীয় নির্বাচন কমিশনে অভিযোগ সপা-র
Next articleজেলেনস্কির প্ররোচনায় নিউক্লিয়ার প্লান্টে হামলা রাশিয়ার, অভিযোগ ইউক্রেনের প্রাক্তন প্রধানমন্ত্রীর