তিলোত্তমায় রঙের খেলা, বাউল গানের সঙ্গে বসন্ত উৎসব এবার কলকাতা ময়দানেই

বিদায় নিয়েছে শীত। আকাশে বাতাসে এখন শুধুই বসন্তের ছোঁয়া। ভোরের শীতল বাতাস আর পলাশের আবির্ভাব জানান দিচ্ছে ‘বসন্ত এসে গেছে’।



বসন্ত মানেই প্রেম। বসন্ত মানেই রঙের খেলা। রঙিন আকাশের মাঝে সারি সারি মেঘের মেঘের ভেলা। আর তার মাঝেই লাল-হলুদ-গোলাপি আবিরের খেলা। আদর মাখা হাতে একে অন্যকে আবির মাখানোর মধ্যে দিয়ে প্রেম নিবেদন। এই বসন্তের উৎসবের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে আট থেকে আশি সকলে। রঙের উৎসবে মেতে ওঠে আপামর বাঙালি। অনান্যবারের মতো এবারও কলকাতা ময়দানের বসন্ত উৎসবের মাঠে অনুষ্ঠিত হতে চলেছে বসন্ত উৎসব। লাল-নীল-সবুজ আবিরের পসরা সাজিয়ে ১৩ মার্চ অনুষ্ঠিত হবে এই অনুষ্ঠান।




আরও পড়ুন:Kandahar Flight Hijack: পাকিস্তানে খুন কান্দাহার বিমান অপহরণ কাণ্ডের অন্যতম মূল পাণ্ডা!

বসন্তের রঙিন উৎসবে সকলকে স্বাগত জানিয়ে অনুষ্ঠানটির আয়োজন করতে চলেছেন স্ট্রিট এবং মডেল ফটোগ্রাফি ওয়াকার ক্লাব(অল ইন্ডিয়া টেকনিশান এবং আর্টিস্ট অ্যাসোসিয়েশন)। রঙ খেলার সঙ্গে সঙ্গে থাকবে বিভিন্ন ধরণের সাংস্কৃতিক অনুষ্ঠান, লাইভ মেকআপ, র‍্যাম্প ওয়ার্ক, ট্রাইবাল ডান্স, ছৌ নৃত্য, বাউল গান সবকিছুই। শুধু তাই নয় থাকছে ফটোশুটেরও ব্যবস্থা। সবকিছুর সঙ্গে থাকবে খাবারের আয়োজনও। আর লাইভ শো , নিউজ চ্যানেল ইন্টারভিউ ও সেলফি জোন তো মাস্ট। তাই এই সবকিছুর জন্য আসতেই হবে অনুষ্ঠানে। যারা চরম ব্যস্ততার কারণে সুদূর শান্তিনিকেতনের বসন্ত উৎসবে অংশ নিতে পারেন না, তাঁদের জন্য এ এক সুবর্ণ সুযোগ। তাই ঝটপট বুক করুন আর অংশ নিন অল ইন্ডিয়া টেকনিশান এবং আর্টিস্ট অ্যাসোসিয়েশনের আয়োজিত বসন্ত উৎসবে।

Previous articleIcc: আইসিসি একদিনের ব‍্যাটারদের তালিকায় পতন মিতালি রাজের
Next articleবিধানসভায় রাজ্যপালকে ঘিরে বিক্ষোভ: স্পিকারকে তিন দিনের মধ্যে ডেকে পাঠালেন ধনকড়