Corona Update: স্বস্তি দিচ্ছে সুস্থতার হার, গত ২৪ ঘণ্টায় মৃত ৫০ এর কম

সুস্থতার হার প্রায়  ৯৮.৭১ শতাংশ।  বিশেষজ্ঞ মহলের মতে টিকাকরণে জোর দিয়েই এত দ্রুত সুস্থ হচ্ছে দেশ।

ভয়াল পরিস্থিতি রূপ বদলে এখন অনেকটাই স্বাভাবিক। ডিসেম্বর জানুয়ারিতে যে করোনা(Corona) গ্রাফ উর্ধ্বমুখী ছিল, মাস দুয়েকের তা অনেকটা নিয়ন্ত্রণে। ওমিক্রণের(Omicron) মোকাবিলা করে আপাতত সুস্থতার পথেই এগিয়ে চলেছে দেশ।

করোনা সংক্রমণে ধীরে ধীরে লাগাম টানা সম্ভব হয়েছে, দৈনিক পরিসংখ্যানই তার প্রমাণ দিচ্ছে।স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য  বলছে ,গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১১৬ জন। শনিবার যা ছিল সাড়ে তিন হাজারের বেশি।বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩৮ হাজার ৬৯। সব থেকে স্বস্তির খবর দৈনিক মৃত্যুর হার। একদিনে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৪৭ জন। সক্রিয় রোগীর সংখ্যা অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে।

পরিসংখ্যান বলছে সারা দেশে এখনও পর্যন্ত কোভিডের দাপটে প্রাণ হারিয়েছেন ৫ লক্ষ ১৫ হাজার ৮৫০ জন। স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৪ লক্ষ ৩৭ হাজার ৭২ জন করোনা মুক্ত হয়েছেন। সুস্থতার হার প্রায়  ৯৮.৭১ শতাংশ।  বিশেষজ্ঞ মহলের মতে টিকাকরণে জোর দিয়েই এত দ্রুত সুস্থ হচ্ছে দেশ। পাশাপাশি নমুনা পরীক্ষার দিকে জোর দিতে হবে জানাচ্ছেন তারা। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে এখনও পর্যন্ত দেশে প্রায় ১৮০ কোটির বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে।

 

Previous articlevisva bharati : এ বছরও শান্তিনিকেতনে বসন্ত উৎসব নয়, জানাল বিশ্বভারতী
Next articleKolkata Book Fair: বইমেলায় কেপমারির অভিযোগে পুলিশের হাতে গ্রেফতার অভিনেত্রী