East West Metro: আজ থেকে বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ থাকবে ইস্ট ওয়েস্ট মেট্রো পরিষেবা

প্রতীকী ছবি

আজ থেকে বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ ইস্ট ওয়েস্ট মেট্রো পরিষেবা। মেট্রো রেল সূত্রের খবর, মঙ্গলবার অর্থাৎ ১৫ মার্চ থেকে বৃহস্পতিবার ১৭ মার্চ অবধি বন্ধ থাকবে এই রুটের মেট্রো পরিষেবা। যাত্রীদের অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, ১৫ তারিখ পরিদর্শনে আসছেন কমিশনার অফ রেলওয়ায়ে সেফটি। নতুন সফটওয়্যার আপগ্রেড, এনএফ সার্কেলের পরীক্ষা ও পরিদর্শনের কারণে এই মেট্রো পরিষেবা স্থগিতাদেশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সমস্ত দিক খতিয়ে দেখে ছাড়পত্র দিলে তবেই চালু হয়ে যাবে শিয়ালদহ অবধি ইস্ট ওয়েস্ট মেট্রো পরিষেবা।

আরও পড়ুন:“আমি আসানসোলে বহিরাগত হলে বারাণসীতে মোদি কী?” এই যুক্তিতেই বিজেপিকে “খামোশ” করলেন শত্রুঘ্ন

সেক্টর ফাইভ থেকে ফুলবাগান অবধি বর্তমানে চালু রয়েছে ইস্ট ওয়েস্ট মেট্রো। খুব শিগগিরই শিয়ালদহ স্টেশন থেকে শুরু হয়ে যাবে যাত্রী পরিষেবা। আর সেই কারণেই তিন দিন ভোগান্তিতে পড়তে পারেন ইস্ট ওয়েস্ট মেট্রোর নিত্যযাত্রীরা।

বর্তমানে ইস্ট ওয়েস্ট মেট্রো চলে সল্টলেকের সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত। কমিশনার অফ রেলওয়ে সেফটির চূড়ান্ত অনুমোদন পেলে এই লাইনে যুক্ত হবে শিয়ালদা স্টেশনও।  শিয়ালদহ স্টেশন হতে চলেছে ইস্ট ওয়েস্ট মেট্রোর সবথেকে বড় স্টেশন। যেহেতু শিয়ালদহের লোকাল ট্রেনে অত্যাধিক ভিড় হয়, তাই কর্তৃপক্ষ মনে করছে, শিয়ালদহ মেট্রো স্টেশনেও  যাত্রীদের ভিড় বেশি হবে। অর্থাৎ, শিয়ালদহ স্টেশন যুক্ত হলে যাত্রী সংখ্যাও অনেকটাই বাড়বে।  সেই বিষয়টি মাথায় রেখে শিয়ালদহ মেট্রো স্টেশনে টিকিট কাউন্টার, লিফট, সিঁড়ির সংখ্যা অন্য মেট্রো স্টেশনের থেকে বেশি রাখা হয়েছে।

ইস্ট ওয়েস্ট মেট্রো সূত্রে খবর, পরীক্ষা করে দেখা হবে শিয়ালদহ মেট্রো স্টেশনে যাত্রীদের ঢোকা ও বেরনোর ব্যবস্থা, সিগন্যালিং থেকে টেলি কমিউনিকেশনের সুবিধা সহ নানা বিষয়। মেট্রো কর্তৃপক্ষ সূত্রে খবর, চূড়ান্ত অনুমোদনের মিললে, এপ্রিল মাসের মধ্যেই চালু হয়ে যাবে শিয়ালদহ মেট্রো স্টেশন।

Previous articleBreakfast News:ব্রেকফাস্ট নিউজ
Next articleBagdogra Airport:১৪ দিনের জন্য বন্ধ বাগডোগরা বিমানবন্দর