“আমি আসানসোলে বহিরাগত হলে বারাণসীতে মোদি কী?” এই যুক্তিতেই বিজেপিকে “খামোশ” করলেন শত্রুঘ্ন

গুজরাতের বাদিন্দা হয়েও, ২০১৪ এবং ২০১৯ লোকসভা ভোটে উত্তরপ্রদেশের বারাণসীর থেকে প্রার্থী হয়ে সংসদে গিয়েছেন নরেন্দ্র মোদি

আগামী ১২ এপ্রিল আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচন। যেখানে প্রার্থী বাছাইয়ে মাস্টারস্ট্রোক দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শত্রুঘ্ন সিনহাকে প্রার্থী ঘোষণা করে কার্যত চমক দিয়েছেন মমতা। আর শত্রুঘ্নকে প্রার্থী করার পরই বিজেপির তরফে তাঁকে ”বহিরাগত” তকমা দেওয়া হয়েছে।

কিন্তু কম যান না শত্রুঘ্ন সিনহাও। বিজেপির ”বহিরাগত” কটাক্ষের জবাব দিতে দেরি করেননি শত্রুঘ্ন। এক্ষেত্রে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিশানা করেন শত্রুঘ্ন সিনহা। ”বহিরাগত” ইস্যুতে তাঁর পাল্টা যুক্তি, গুজরাতের বাদিন্দা হয়েও, ২০১৪ এবং ২০১৯ লোকসভা ভোটে উত্তরপ্রদেশের বারাণসীর থেকে প্রার্থী হয়ে সংসদে গিয়েছেন মোদি। প্রধানমন্ত্রীও হয়েছেন বারাণসী থেকে নির্বাচিত হয়ে। যেখানে তিনি থাকেন না।

মোদির প্রসঙ্গ তুলে বাজপেয়ি জমানার কেন্দ্রীয় মন্ত্রী শত্রুঘ্ন সিনহা বলেন, “আমি যদি আসানসোলে বহিরাগত হই তাহলে বারাণসী থেকে কেন নির্বাচনে লড়াই করেন মোদি?বারাণসীতে নরেন্দ্র মোদিকে কী বলবেন? সেখানকার ভাষাই বলতে পারেন না। উনি বহিরাগত নয়?”

এরপরই শত্রুঘ্ন সিনহা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করে বলেন, “এখন গোটা দেশের নজর মমতা বন্দ্যোপাধ্য়ায়ের উপর। ২০২১ সালে বিজেপির বিরুদ্ধে বড় জয় পেয়েছিল তৃণমূল। সারা দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি এবং দারিদ্র্যের বিরুদ্ধে মমতার লড়াইয়ের অংশ হতে পেরে আমি গর্বিত। কারণ, মমতার হাতেই দেশের ভবিষ্যৎ। আমি তাঁর হাত শক্ত করার চেষ্টা করছি মাত্র। দেশের কোনে কোনে ‘খেলা হবে’ স্লোগানকে পৌঁছে দিতে চাই। আমি ধন্য যে দিদি আমার কথা ভেবেছেন। তাঁর ভরসার মর্যাদা দেবো। যা করব আসানসোল এবং পশ্চিমবঙ্গের উন্নয়নের জন্য করব। নিজের স্বার্থে কিছু করব না। যা খ্যাতি পেয়েছি ভারতের অবদান। সারা ভারত আমাকে চেনে। বাংলাতেও সিনেমা করেছি।”

আরও পড়ুন- সুব্রতদার কেন্দ্রে দিদি প্রার্থী করেছেন, বালিগঞ্জের মানুষের প্রত্যাশা রাখার বার্তা দিলেন বাবুল

Previous articleজলপাইগুড়ির বৈকন্ঠপুর ফরেষ্টে ভয়াবহ আগুন! বাড়ছে আতঙ্ক
Next articleযুদ্ধবিধ্বস্ত ইউক্রেন ফেরত পড়ুয়াদের সঙ্গে সাক্ষাৎ করবেন মুখ্যমন্ত্রী