Lakshya Sen: অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের খেতাব জয়ই লক্ষ‍্য ভারতীয় শাটলার লক্ষ‍্য সেনের

প্রথমবার অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে কেমন লাগছে? এর জবাবে লক্ষ‍্য বলেন,"স্বীকার করতে লজ্জা নেই, বেশ ঘাবড়েই গিয়েছিলাম।

অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের (All England Championship)ফাইনালে পৌঁছেছেন ভারতের লক্ষ্য সেন (Lakshya Sen )। সেমিফাইনালে লক্ষ‍্য হারিয়েছেন বিশ্বের সাত নম্বর লি জি জিয়াকে। ম‍্যাচের ফলাফল ২১-১৩, ১২-২১, ২১-১৯। আর এই জয়ের পরই উচ্ছসিত লক্ষ‍্য।

১৯৮০ সালে অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের খেতাব পকেটে পুরেছিলেন প্রকাশ পাড়ুকোন। এরপর ২০০১ সালে ইতিহাসের পুনরাবৃত্তি ঘটে পুল্লেলা গোপাচাঁদের হাত ধরে। তারপর ২০১৫ সালে মেয়েদের ফাইনালে সাইনা নেহওয়াল পৌঁছালেও খেতাবের স্বপ্ন অপূর্ণ থেকে যায় তাঁর। আর ২০১৫ পর আবার ২০২২। আবারও অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের ফাইনালে আরেক ভারতীয়। আবারও সোনালি স্বপ্ন উস্কে দিলেন লক্ষ্য সেন। খরা কাটাতে মরিয়া ভারতীয় এই শাটলার।

প্রকাশ পাড়ুকোন অ্যাকাডেমির ছাত্র লক্ষ‍্য। আর তাঁর সামনেই স্যার প্রকাশ পাড়ুকোনের কীর্তিকে স্পর্শ করার সোনালি সুযোগ। এই প্রশ্ন উঠতে লক্ষ‍্য বলেন,”আমিও যে কিছু করতে পারি, সেই মন্ত্র তো স‍্যারের থেকে পেয়েছি। সেটা মাথায় রেখেই খেতাবি লড়াইয়ে নামব।”

প্রথমবার অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে কেমন লাগছে? এর জবাবে লক্ষ‍্য বলেন,”স্বীকার করতে লজ্জা নেই, বেশ ঘাবড়েই গিয়েছিলাম। তবে পরিস্থিতি বুঝে নিয়ে ঠিক করেছিলাম, একটা করে পয়েন্ট অর্জন করার উপরে জোর দিতে হবে। অল ইংল্যান্ড ব্যাডমিন্টনের সেমিফাইনালে খেলছি, ফলে নানা চিন্তা মাথায় এসে ভিড় করছিল। কিন্তু আমি নিজের লক্ষ্যে ছিলাম স্থির।”

আরও পড়ুন:Breakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস

 

 

Previous articleRussia-ukraine : যুদ্ধের আবহেই রাশিয়া থেকে তেল কিনল ভারত, প্রশ্ন তুলল আমেরিকা
Next articleAccident:চলন্ত গাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু প্রৌঢ়ের