Abhishek: ED-CBI-এর ভয়ে মাথা নত করব না: সাড়ে ৮ ঘণ্টার জেরার পরে হুঙ্কার অভিষেকের

হেনস্থা করার জন্যই দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে। ২০২১-এ হেরেছে ২০২৪-ও হারবে: অভিষেক

সাড়ে আটঘণ্টা জেরার পরেও মাথা উঁচু করে ইডির দফতর থেকে বেরোলেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek)। সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে সরাসরি অভিযোগ জানালেন, বিজেপির রাজনৈতিক প্রতিহিংসার। অভিষেক বলেন, বাংলার নির্বাচনে ল্যাজেগোবরে হয়ে, এখন ইডি-সিবিআই দিয়ে ভয় দেখাতে চাইছে। “এরা গণতান্ত্রিকভাবে লড়তে পারে না বলে এজেন্সি দিয়ে ভয় দেখাচ্ছে। আমি অন্য মেটিরিয়াল। আমি ED-CBI-এর ভয়ে মাথা নত করব না” সাড়ে ৮ ঘণ্টার জেরার পরে হুঙ্কার অভিষেকের। তিনি জানান, তদন্তের সহযোগিতা করেছেন। সব নথিও সময় মতো পাঠিয়ে দেবেন। “তবে, তদন্তকারীদের সঙ্গে কী কথা হয়েছে তদন্তের স্বার্থে তা বাইরে বলব না”- জানান অভিষেক। “ইডি তাদের কাজ করছে“।

এরপরেই বিজেপি-র বিরুদ্ধে তোপ দাগেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তিনি বলেন, নারদায় যাঁদের টাকা নিতে দেখা গিয়েছিল, তাঁদের কতবার ডেকেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ”যাঁদের বিরুদ্ধে অভিযোগ আছে, তাঁদের কতবার ডেকেছে? আমি বিরোধী দল তৃণমূল করি বলেই আমি চোর, বাকিরা সাধু!” তিনি বলেন, বিজেপি-র এই ওয়াশিং মেশিনের কায়দা, দ্বিচারিতা বেশিদিন চলতে পারে না। তিনি বলেন, ”আমার বিরুদ্ধে দশ পয়সার অভিযোগ প্রমাণ করতে পারলে, ফাঁসির মঞ্চ তৈরি করুন। আমি মৃত্যু বরণ করব।”

অভিষেক জানান, সুপ্রিমকোর্টে আগামী দিনে তাঁর আবেদনের মামলার শুনানি হবে। এদিন ইডি–র দফতর থেকে বেরিয়ে ফের অভিষেক বলেন, “আমি শতবার মানুষের ক্ষমতা সামনে মাথা নত করতে রাজি, কিন্তু ক্ষমতায় থাকা মানুষের সামনে মাথা নত করব না”

কলকাতায় ইডি-র দফতর আছে, কিন্তু হেনস্থা করার জন্যই দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে বলে অভিযোগ করেন তৃণমূল সাংসদ। যখনই উপনির্বাচন হয়, তখনই ডেকে পাঠানো হয়। গণতান্ত্রিক ভাবে লড়তে পারে না বলেই ইডি-সিবিআই দিয়ে ভয় দেখায়। ২০২১-এ হেরেছে ২০২৪-ও হারবে।

আরও পড়ুন- TMC: বালিগঞ্জ-আসানসোল উপনির্বাচনে মমতা-অভিষেকসহ তারকা প্রচারকদের তালিকা কমিশনে পাঠাল তৃণমূল

তিনি বলেন, এটা কয়লা বা গরু কেলেঙ্কারি নয়, এটা স্বরাষ্ট্র মন্ত্রকের কেলেঙ্কারি। কারণ, কয়লা ও সীমান্ত পাহারা কেন্দ্রের স্বরাষ্ট্র মন্ত্রকের বিষয়।

মঙ্গলবার, রুজিরা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে ইডি অফিসে হাজিরা দিতে পারবেন না বলে জানান অভিষেক। তিনি জানান, মেল করেই তিনি অসুবিধার কথা জানাবেন।

আরও পড়ুন- Holi-Accident : হোলির দিন পথদুর্ঘটনায় মৃত্যু বিখ্যাত অভিনেত্রী সহ তিন জনের

Previous articleIndia Team: আসন্ন দুই প্রীতি ম্যাচের জন্য ২৫ জনের ভারতীয় দল ঘোষণা করলেন ইগর স্টিমাচ
Next articleKatwa: মর্মান্তিক! একই পরিবারে একসঙ্গে ৩ জনের রহস্যমৃত্যু