India Team: বাহরিনের বিরুদ্ধে কোন স্ট্র‍্যাটেজিতে নামছে ভারত? কী বললেন স্টিমাচ?

সামনেই এএফসি এশিয়ান কাপের ম‍্যাচ। সেই ম‍্যাচের আগে নিজেদের ঝালিয়ে নিতেই দুটি প্রস্তুতি ম‍্যাচ খেলতে নামবে প্রীতম কোটাল, মনবীর সিংরা।

আগামীকাল বাহরিনের (Bahrain) বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলতে নামছে ভারতীয় দল (India Team)। তারই প্রস্তুতি ইতিমধ্যেই শুরু করে দিয়েছে ইগর স্টিমাচের দল। সামনেই এএফসি এশিয়ান কাপের ম‍্যাচ। সেই ম‍্যাচের আগে নিজেদের ঝালিয়ে নিতেই দুটি প্রস্তুতি ম‍্যাচ খেলতে নামবে প্রীতম কোটাল, মনবীর সিংরা।

ইতিমধ্যেই ভারতীয় দলে সাতজন নতুন মুখকে সুযোগ দিয়েছেন হেড কোচ ইগর স্টিম্যাচ। এই সাত ফুটবলার হলেন প্রভসুখন গিল, অনিকেত যাদব, হর্মিপাম রুইবাহ, আনওয়ার আলি জুনিয়র, ভি পি সুহের, দানিশ ফারুখ ও রোশন সিং। এমনও অবস্থায় বাহরিনের বিরুদ্ধে কোন স্ট্র‍্যাটেজি নামতে চলেছেন স্টিমাচ? সাংবাদিক সম্মেলনে এসে সেই প্রশ্নেরই জবাব দিলেন তিনি।

এদিন সাংবাদিক সম্মেলনে এসে স্টিমাচ বলেন,” নতুন কিছু মুখ নিয়ে আমি চেষ্টা করব আমার সেরা একাদশ নামান। এবং দেখতে চাই কিভাবে আমরা উচ্চ র‍্যাঙ্কযুক্ত দলগুলির বিরুদ্ধে পারফরম্যান্স করি। আর এরপর আমরা তা পর্যালোচনা করব জুনে যোগ্যতা অর্জন পর্বের জন্য।”

এরপাশাপাশি স্টিমাচ আরও বলেন,”খুবই কঠিন মরশুম হয়েছে এটি আমাদের জন্য। তবে এটি উত্তেজনাপূর্ণও ছিল। আমায় খেয়াল রাখতে হয়েছে যাতে আইএসএলের অর্ধেক ভারতীয় ফুটবলার এই মরশুমে আমার তালিকায় থাকে। আরও অনেক ফুটবলার রয়েছে যারা ভালো পারফর্ম করেছে কিন্তু চোটের জন্য বাইরে। আমি তাদের এখানে ডেকে ঝুঁকি নিতে চাইছি না।”

এই প্রস্তুতি ম‍্যাচে খেলছেন না সুনীল ছেত্রী। যদিও এই নিয়ে বেশী ভাবছেন না স্টিমাচ। এই নিয়ে স্টিমাচ বলেন,” আমাদের কাছে সুনীলের পরিবর্ত হিসেবে মনবীর, লিস্টন ও রহিম রয়েছে। কিন্তু গোটা দলের উচিত ওর অভাব পূরণ করার। আমি আশা করব এই ফুটবলাররা আরও বেশি দায়িত্ব নেয় এবং আরও সুযোগ তৈরি করা। যেহেতু সুনীল আমাদের সঙ্গে এখন নেই।”

আরও পড়ুন:Virat Kohli: দলে যোগ দিতেই নতুন অধিনায়ককে নিয়ে মুখ খুললেন আরসিবির প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি

Previous articleআপনার মন্তব্যে নিরপেক্ষ তদন্ত প্রভাবিত হতে পারে: রামপুরহাটকাণ্ডে রাজ্যপালকে কড়া চিঠি ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর
Next articleকেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়গুলির অধীনে কলেজগুলিতে ভর্তিতে নয়া নিয়ম UGC-র