শনিবার কলকাতার বহু জায়গায় বন্ধ থাকবে পানীয় জল পরিষেবা! কেন জানেন?

২৬ মার্চ অর্থ্যাৎ আগামী শনিবার দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকায় বন্ধ থাকবে পানীয় জল পরিষেবা। কলকাতা পুরসভার তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এমনটাই জানানো হয়েছে। পুর কমিশনার বিনোদ কুমার বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, আগামী ২৬ মার্চ সকাল ১০টা থেকে দক্ষিণ কলকাতায় কিছু এলাকায় বন্ধ থাকবে পানীয় জল সরবরাহ।কিন্তু কেন?

আরও পড়ুন: কুণাল, জয়প্রকাশ থাকলে টিভিতে বক্তা দেবে না বিজেপি!!
কলকাতা পুরসভার (KMC) তরফে জানানো হয়েছে, ধাপার জয়হিন্দ প্রকল্পে একাধিক মেরামতি এবং এয়ার ভালভের ছিদ্র সারাইয়ের কাজ হবে। সকাল ১০ টা থেকে বিকাল পর্যন্ত বন্ধ থাকবে জল পরিষেবা। ফলে বাইপাস সংলগ্ন অঞ্চল পিকনিক গার্ডেন, মুকুন্দপুর, আনন্দপুর, পাটুলি, গড়িয়া, হাটগাছিয়া, মেট্রোপলিটন, তপসিয়া, চায়না টাউন, দুর্গাপুর, বাঘাযতীন, নিউ গড়িয়া, বৈষ্ণবঘাটা, রামলাল বাজার, কসবা, সন্তোষপুর, হালতু, অজয়নগর, পঞ্চান্নগ্রাম এবং সার্ভে পার্কে পরিশ্রুত পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, জয় হিন্দ জল প্রকল্পের মেরামতির কাজের পাশাপাশি জি জে খান বুস্টার পাম্পিং স্টেশন-সহ বিভিন্ন পাম্পিং স্টেশন যেমন মুকুন্দপুর, আনন্দপুর, পাটুলি, তেলিপাড়া, সি এন রায় রোড বুস্টার পাম্পিং স্টেশন, জি এস বোস এবং তপসিয়া পাম্পিং স্টেশন থেকে জল সরবরাহের কাজ বিঘ্নিত হবে।

পুরসভার তরফে জানানো হয়েছে আগামী ২৬ মার্চ ৭, ১০, ১১ এবং ১২ নম্বর বরোর আংশিক এলাকায় পানীয় জলের সরবরাহ বন্ধ থাকবে। তাই দিনভর দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকায় পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে। তার জেরে সাধারণ মানুষকে দু্র্ভোগ পোহাতে হতে পারে। তাই আগেভাগেই পুরসভার তরফে বিষয়টি সম্পর্কে অবহিত করে দেওয়া হল সকলকে।রবিবার থেকে দক্ষিণ কলকাতার ওই অংশে ফের স্বাভাবিক হবে পানীয় জল সরবরাহ।

যদিও সাধারণ মানুষ যাতে দুর্ভোগে না পড়েন, সে কথা মাথায় রেখে বিকল্প ব্যবস্থা করেছে কলকাতা পুরসভা। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কলকাতা পুরসভার জল বিভাগের তরফে আগাম ট্যাঙ্কারের মাধ্যমে অতিরিক্ত জল ভরে ওই সমস্ত এলাকায় রাখা থাকবে, যাতে প্রয়োজনে জলের জোগান দেওয়া যায়।

Previous articleস্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করছে তৃণমূলের সংসদীয় প্রতিনিধি দল
Next articleবৃহত্তর চক্রান্ত রুখতে ও নিহতদের পরিবারের পাশে দাঁড়াতে আজ রামপুরহাটে মুখ্যমন্ত্রী