Entertainment: দ্য কাশ্মীর ফাইলস ছবির মুকুটে এবার নয়া পালক!

মাত্র ১৩ দিনে ২০০ কোটি টাকা আয় করেছে এই ছবি।

বিতর্ক ঝঞ্ঝাট সামলে বড় পর্দায় কাশ্মীরের (Kashmir) পণ্ডিতদের জীবনের দলিল। ছবি তৈরি করতে গিয়ে কম যুদ্ধ করতে হয়নি পরিচালককে (Director)। কিন্তু লড়াই যেন সম্মান পেল।মাত্র ১৩ দিনে ২০০ কোটি টাকা আয় করেছে এই ছবি। সাম্প্রতিক কালে মুক্তিপ্রাপ্ত হিন্দি ছবির মধ্যে সবচেয়ে লাভজনক ছবির(Profitable Movie) তকমা পেল ‘দ্য কাশ্মীর ফাইলস’(The Kashmir Files) ।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল বিভাগে আগুন, পুড়ে ছাই ল্যাব

‘দ্য কাশ্মীর ফাইলস’ ’(The Kashmir Files) ছবির প্রশংসায় পঞ্চমুখ গোটা বলিউড(Bollywood)। নামজাদা তারকারা এই ছবির ভূয়শী প্রশংসা করেছেন। স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narandra Modi)এই ছবির ভূয়সী প্রশংসা করেছেন। বিজেপি শাসিত রাজ্যের অধিকাংশেই এই ছবিকে করমুক্ত ঘোষণা করা হয়েছে। অনুপম খের(Anupam Kher), মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty), পল্লবী যোশী, দর্শন কুমার অভিনীত ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) ১১ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে । বিতর্ক, সমালোচনাকে বাইপাস করে এই ছবিতে লাভ হয়েছে ৯০০%-র বেশি। ছবির বাজেট ছিল ২০ কোটি টাকা, দুই সপ্তাহের কম সময়েই এই ছবি ২০০ কোটির ব্যবসা করে ফেলেছে। আর এবার প্রশংসার পাশাপাশি পুরস্কার। সবচেয়ে লাভজনক ছবির তকমা পেল ‘দ্য কাশ্মীর ফাইলস’।এর আগে সবচেয়ে লাভজনক ছবির তকমা পেয়েছিল ভিকি কৌশলের ছবি ‘উরি’ (URI, the surgical strike)। সেই ছবির আয় ছিল বাজেটের থেকে ৮৭৬% বেশি। সেই রেকর্ডই ভাঙল দ্য কাশ্মীর ফাইলস।

কথায় বলে সাফল্য সহজে ধরা দেয় না, থাকে অনেক ঘাত প্রতিঘাত। এক্ষেত্রেও কোনও ব্যতিক্রম হয় নি। পরিচালক বিবেক অগ্নিহোত্রী আগেই জানিয়েছেন প্রাণনাশের হুমকি ফোন পেয়েছেন তিনি।এরপর কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে‘ওয়াই’ক্যাটাগরির নিরাপত্তা পান তিনি। এবার জানালেন তাঁর অফিসে হামলার ঘটনার কথা। স্পষ্টই জানালেন, “দ্য কাশ্মীর ফাইলস ছবির মুক্তির পর বার বার নানা অপ্রীতিকর ঘটনার মুখে পড়েছি।”বিবেক অগ্নিহোত্রীর কথায়,দিন কয়েক আগে হঠাৎ করে কয়েকজন দুষ্কৃতি তাঁর অফিসে প্রবেশ করে। অফিসে থাকা মহিলাদের হেনস্থাও করা হয়। তিনি জানান, একজন পরিচালকের সঙ্গে এরকমটা হওয়া কখনই কাম্য নয়।

 

Previous articleRavi Shastri: আইপিএলের ম‍্যাচে নামার আগে আরসিবিকে ‘বিরাট’ বার্তা শাস্ত্রীর
Next articleদ্বিতীয়বার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ যোগীর, হেরেও ডেপুটি মৌর্য