Corona update: সুস্থতার পথে আরও একধাপ এগিয়ে স্বস্তিতে ভারত!

দেশে পজিটিভিটি রেট (Positivity rate) কমে হল ২০ শতাংশ।

করোনা( corona) নিয়ে চিন্তা বাড়ছে চিনে(China)। সেখানে লকডাউনের জেরে শুনশান রাস্তাঘাট, বাজার হাট। আর ঠিক তার উল্টো ছবি এদেশে। পজিটিভিটি রেট (Positivity rate) কমে হল ২০ শতাংশ, সুস্থতার পথে আরও একধাপ এগিয়ে গেল দেশ।

Sector Five-Accident :  সেক্টর ফাইভে স্কুল বাস-স্কুটি সংঘর্ষ, মৃত এক
কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তরফ থেকে বুধবার যে পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Corona) আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৩৩ জন। পাশাপাশি কমছে অ্যাকটিভ কেসের সংখ্যাও। এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১৪ হাজার ৭০৪। যদিও দুশ্চিন্তার কারণ এখনও সেই মৃত্যু হার। রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৩১ জন। দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২১ হাজার ১০১ জনের।

চিকিৎসকেরা বলছেন পরিস্থিতি আগের থেকে অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে।বিশেষত  দেশের সুস্থতার  হার বেশ স্বস্তিজনক। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে মোট ৪ কোটি ২৪ লক্ষ ৮৭ হাজার ৪১০ জন করোনাকে জয় করেছেন। গত ২৪ ঘণ্টার রিপোর্টের ভিত্তিতে দেশে সুস্থতার হার ৯৮.৭৫ শতাংশ। বিশেষজ্ঞদের মতে টিকাকরণে  জোর দিয়ে এসেছে এই সাফল্য । এখনও পর্যন্ত দেশে প্রায় ১৮৩ কোটি ৮২ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে।

Previous articleSector Five-Accident :  সেক্টর ফাইভে স্কুল বাস-স্কুটি সংঘর্ষ, মৃত এক
Next articlePetrol price -TMC : জ্বালানির দামবৃদ্ধি, চন্দ্রিমার নেতৃত্বে প্রতিবাদ মিছিল তৃণমূলের মহিলা সমর্থকদের