বিতর্কিত মন্তব্যের জের, সাতদিন নরেন্দ্রনাথের ভোট প্রচারে নিষেধাজ্ঞা নির্বাচন কমিশনের

বুধবার সকাল দশটা থেকে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

পাণ্ডবেশ্বরের বিধায়কের বিতর্কিত মন্তব্যের জের। আগামী সাতদিন নরেন্দ্রনাথ চক্রবর্তী (Narendranath Chakraborty) কোনও ভোট প্রচার করতে পারবেন না বলে জানিয়েছে জাতীয় নির্বাচন। কমিশন (Election Commission) বুধবার সকাল দশটা থেকেই এই নিষেধাজ্ঞা জারি হয়েছে। নরেন্দ্রনাথের সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিও-র (Video) প্রেক্ষিতেই এই নিষেধাজ্ঞা।

হরিচাঁদ ঠাকুরের জন্মতিথিতে শ্রদ্ধা নিবেদন মুখ্যমন্ত্রীর, আজ রাজ্য সরকারি ছুটি

আসানসোল লোকসভা কেন্দ্রে উপনির্বাচন রয়েছে। ফলে এই ভিডিও নিয়ে জাতীয় নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করে বিজেপি। ভিডিওটির সত্যতা যাচাই করছে নির্বাচন কমিশন। কমিশন সূত্রে খবর, ভিডিওটি জাল নয়। এরপরেই কমিশনের তরফ থেকে আগামী সাতদিন পাণ্ডবেশ্বরের বিধায়কের প্রচারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সভা-সমিতি, মিছিল-মিটিং কিছুই করতে পারবেন না তিনি। এমনকী, সোশ্যাল মিডিয়া, ইলেকট্রনিক বা প্রিন্ট মিডিয়াতেও কোনও বক্তব্য রাখতে পারবেন না নরেন্দ্রনাথ।

সম্প্রতি ওই বিধায়কের একটি মন্তব্যের ভিডিও ভাইরাল হয়। যদিও ভিডিও-র সত্যতা যাচাই করেনি ‘এখন বিশ্ববাংলা সংবাদ’। সেখানে দেখা যায়, পাণ্ডবেশ্বরের লাউদোহা ব্লকে এক কর্মী বৈঠকে বিজেপি-র (BJP) কর্মী-সমর্থকদের উদ্দেশ্য করে হুমকি দেন বিধায়ক। বিতর্কিত ওই ভিডিও-তে নরেন্দ্রনাথকে বলতে শোনা যাচ্ছে, ‘‘যাঁরা কট্টর বিজেপি, যাঁদেরকে হেলানো যাবে না তাঁদের চমকাতে হবে। বলবেন, আপনি যদি ভোট দিতে যান, তা হলে ধরে নেব বিজেপি-কে ভোট দেবেন। ভোটের পর আপনি কোথায় থাকবেন সেটা আপনার নিজের বিষয়। আর আপনি যদি ভোট দিতে না যান তা হলে ধরে নেব, আপনি আমাদের সমর্থন করছেন। আপনি ভাল ভাবে থাকুন ব্যবসা করুন, চাকরি করুন, আমরা আপনার সঙ্গে আছি। ক্লিয়ার!’’

এই ভিডিও ভাইরাল হতেই শুরু হয় বিতর্ক। তৃণমূলের পক্ষ থেকে স্পষ্ট জানানো হয়, এই ধরনের মন্তব্য অনুমোদন করে না দল। মানুষের ভোটে জয়ী হয়ে রাজ্যে ক্ষমতায় এসেছে তৃণমূল। সেখানে এই ধরনের মন্তব্য কোনও মতেই সমর্থন যোগ্য নয়। ভিডিও সম্পর্কে নরেন্দ্রনাথ চক্রবর্তীর সাফাই, এটা কোনও সাম্প্রতিক ভাষণ নয়। ভিডিয়োটি অনেক পুরনো। রাজনৈতিক ফায়দা তুলতেই এই ভিডিও ভাইরাল করছে বিজেপি।

Previous articleহরিচাঁদ ঠাকুরের জন্মতিথিতে শ্রদ্ধা নিবেদন মুখ্যমন্ত্রীর, আজ রাজ্য সরকারি ছুটি
Next articleউচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের মনোবল বাড়াতে বগটুই গ্রামে হাজির বীরভূমের জেলাশাসক