হরিচাঁদ ঠাকুরের জন্মতিথিতে শ্রদ্ধা নিবেদন মুখ্যমন্ত্রীর, আজ রাজ্য সরকারি ছুটি

আজ, ৩০ মার্চ। শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের শুভ জন্মতিথি৷ সেই উপলক্ষ্যে শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই মুহূর্তে মুখ্যমন্ত্রী দার্জিলিং সফরে রয়েছেন। সেখান থেকেই আজ, বুধবার সকালে টুইট করে শ্রদ্ধা জানান শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরকে। তিনি লেখেন, “শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের শুভ জন্মতিথি শুভ উপলক্ষে সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আমাদের সরকার ছুটি ঘোষণা করেছে যাতে, সবাই তাঁর জন্মদিন সম্মানের সঙ্গে পালন করতে পারে।”

আরও পড়ুন: পর্যটকদের নিরাপত্তা সুনিশ্চিত করতে দিঘায় শীঘ্রই চালু হতে চলেছে একাধিক নিয়ম

প্রসঙ্গত, আজ রাজ্য সরকারি ছুটি ঘোষণা করেছে। নবান্নের তরফে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মধু কৃষ্ণা ত্রয়োদশী তিথিতে শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের জন্মদিন পালন করা হয়৷ এ বছর মধু কৃষ্ণা ত্রয়োদশী তিথি পড়েছে ১৫ চৈত্র, ১৪২৮ সন৷ ইংরেজিতে ৩০ মার্চ ২০২২৷ তাই এই দিন সমস্ত সরকারি প্রতিষ্ঠান, স্কুল, কলেজ, পুরনিগম ও পুরসভাগুলি বন্ধ থাকবে৷



উল্লেখ্য, একুশের বিধানসভা ভোটের আগে বনগাঁর একটি জনসভা থেকে হরিচাঁদ ঠাকুরের জন্মতিথিতে সরকারি ছুটি পালন করা হবে, জানিয়ে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ এবং সেই প্রতিশ্রুতি রেখেই শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের শুভ জন্মতিথিতে রাজ্য সরকারের তরফে ছুটি ঘোষণা করা হয়।

Previous articleপর্যটকদের নিরাপত্তা সুনিশ্চিত করতে দিঘায় শীঘ্রই চালু হতে চলেছে একাধিক নিয়ম
Next articleবিতর্কিত মন্তব্যের জের, সাতদিন নরেন্দ্রনাথের ভোট প্রচারে নিষেধাজ্ঞা নির্বাচন কমিশনের