Telangana: লজ্জাজনক! তেলেঙ্গানায় সরকারি হাসপাতালের মরণাপন্ন রোগীকে কামড়ে খেল ইঁদুর

রোগীকে ইঁদুরে কামড়নোর কথা স্বীকার করে নিয়েছে কর্তৃপক্ষ। তবে, এই কারণে মৃত্যু হয়নি বলে দাবি হাসপাতাল কর্তৃপক্ষের।

তেলেঙ্গানায় প্রকাশ্যে সরকারি হাসপাতালের চরম দুরবস্থা। অভিযোগ, সরকারি হাসপাতালে ইঁদুরের কামড়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণে ফলে এই মৃত্যু বলে অভিযোগ উঠেছে। এমজিএম হাসপাতালের (MGM Hospital) রেসপিরেটরি কেয়ার ইউনিটে এই ঘটনা চাঞ্চল্য সৃষ্টি করেছে। রোগীকে ইঁদুরে কামড়নোর কথা স্বীকার করে নিয়েছে কর্তৃপক্ষ। তবে, এই কারণে মৃত্যু হয়নি বলে দাবি হাসপাতাল কর্তৃপক্ষের।

মৃত ব্যক্তির নাম শ্রীনিবাস (Shrinivas)। রোগীর পরিবার সূত্রে খবর, পাঁচদিন আগে তাঁকে ওয়ারাঙ্গালের ওই হাসপাতালে ভর্তি করানো হয়। বৃহস্পতিবার, সকালে ওই রোগীর দায়িত্বপ্রাপ্ত অ্যাটেন্ডেন্ট পায়ের পাতা ও গোড়ালি থেকে রক্ত বের হতে দেখেন। মৃতের ভাই শ্রীকান্ত বলেন, “আমরা ভেবেছিলাম যা ঘটেছে তা আমাদের ভাগ্য। আক্ষেপ করা ছাড়া কোনও উপায় নেই। কিন্তু জানতে পারি হাসপাতালে ইঁদুর কামড়েছিল আমার দাদাকে। প্রচন্ড রক্তক্ষরণ হয়েছিল। বিছানা রক্তে ভিজে গিয়েছিল। এরপরই আমরা কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ জানাই।”

হাসপাতাল সূত্রে খবর ওয়ারাঙ্গালের সরকারি হাসপাতালে রোগীর অবস্থার খারাপ হয়ে যায় এনং তারপর তাঁকে হায়দরাবাদের এনআইএমএস হাসপাতালে (NIMS Hospital) স্থানান্তরিত করা হয়। যদিও শেষ পর্যন্ত রোগীর মৃত্যু হয়।

এনআইএমএস-এর ডিরেক্টর ডাঃ কে মনোহর জানান, মদ্যপানের অভ্যাস ছিল শ্রীনিবাসের। তাঁর লিভার ও কিডনির অবস্থা খারাপ ছিল। সরকারি হাসপাতালেও ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছিল। এর আগে দু’বার হৃদরোগে আক্রান্ত হন। প্রসঙ্গত এমজিএম থেকে এনআইএমএস-এ আনার পথেও হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন রোগী। ঘটনার পর হাসপাতাল পরিদর্শনে আসেন তেলেঙ্গানার গ্রাম উন্নয়ন ও পঞ্চায়েত রাজ মন্ত্রী।

আরও পড়ুন :রাশিয়ার ভূখণ্ডে ঢুকে ইউক্রেনের হামলা! ধ্বংস জ্বালানি ডিপো

Previous articleরাশিয়ার ভূখণ্ডে ঢুকে ইউক্রেনের হামলা! ধ্বংস জ্বালানি ডিপো
Next articleApp-Cab : এক ধাক্কায় ১২ শতাংশ বাড়ল অ্যাপ ক্যাব এর ভাড়া