শেষ দলগঠনের কাজ, ডায়মন্ড হারবার ফুটবল ক্লাবের লোগো প্রকাশ ১ বৈশাখ

কয়েক জনের সঙ্গে কথাবার্তা এগিয়ে রেখেছেন কোচ, কর্তারা। তাঁদের মধ্যে অন্যতম বড় ক্লাব খেলা গোলরক্ষক প্রিয়ন্ত সিং। এছাড়াও তীর্থঙ্কর সরকার, জিতেন মুর্মুর মতো চেনা ফুটবলার কোচের পছন্দের তালিকায় আছেন।

ডায়মন্ড হারবার ফুটবল ক্লাবের ফুটবলার নির্বাচনের কাজ শেষ হল রবিবার। কোচ কৃষ্ণেন্দু রায়ের তত্ত্বাবধানে ৬ এপ্রিল থেকে শুরু হয়েছিল ট্রায়াল। প্রাথমিকভাবে বেছে নেওয়া হয়েছে ২৭ জন ফুটবলার। এঁদের সঙ্গে ময়দানে পরিচিত সিনিয়র কয়েক জন ফুটবলারকে দলে নেবে ক্লাব। কয়েক জনের সঙ্গে কথাবার্তা এগিয়ে রেখেছেন কোচ, কর্তারা। তাঁদের মধ্যে অন্যতম বড় ক্লাব খেলা গোলরক্ষক প্রিয়ন্ত সিং। এছাড়াও তীর্থঙ্কর সরকার, জিতেন মুর্মুর মতো চেনা ফুটবলার কোচের পছন্দের তালিকায় আছেন। এ বারের কলকাতা লিগে খেলা রেলওয়ে এফসি-র এক উইং হাফকেও দলে নিচ্ছে ক্লাব। এমপি কাপের সর্বোচ্চ গোলদাতাও থাকছেন ডায়মন্ড হারবার দলে।

ফুটবলার বাছাইয়ের কাজ প্রায় শেষ হয়ে যাওয়ায় অনুশীলন শুরুর দিনও চূড়ান্ত হয়ে গেল। ১ মে থেকে বাটা স্টেডিয়ামে শুরু হবে অনুশীলন। তার আগে আগামী ১৫ এপ্রিল পয়লা বৈশাখের দিন বাটা স্টেডিয়ামেই হবে বারপুজো। সেদিন ক্লাবের নতুন লোগোর আনুষ্ঠানিক প্রকাশ হবে। রবিবার শেষ হল লোগো ডিজাইন প্রতিযোগিতা। সেরা লোগো বেছে নেওয়া হবে ক্লাবের জন্য। বারপুজোর দিন বাটা স্টেডিয়ামে উপস্থিত থাকতে পারেন ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

মে দিবসে অনুশীলন শুরুর আগে বিভিন্ন পজিশন ধরে স্কোয়াড চূড়ান্ত করতে আরও কিছুটা সময় লাগবে। ফুটবল দলের দায়িত্ব প্রাপ্ত এক কর্তা বললেন, ‘‘আমরা অপেক্ষা করে আছি আইএফএ-তে ক্লাবের অনুমোদনের জন্য। সেটা হয়ে গেলেই আমরা দল ঘোষণা করে দেব। তার আগে কোচের সঙ্গে বসে ঠিক করা হবে কতজন খেলোয়াড়ের স্কোয়াড তৈরি হবে। আইএফএ-তে প্লেয়ার রেজিস্ট্রেশনের ব্যাপারও আছে। অনুমোদন না আসা পর্যন্ত এগুলো সম্ভব নয়।’’ আইএফএ-তে ফোন করে জানা গেল, অভিষেকের ক্লাবের অনুমোদন সময়ের অপেক্ষা। ২৫ এপ্রিলের আগেই গভর্নিং বডির বৈঠক ডাকবে আইএফএ। সেখানেই ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব বঙ্গ ফুটবল সংস্থার অনুমোদন পাবে।

Previous articleআগামিকালই বৈঠকে মোদি-বাইডেন, আলোচনা হবে ইউক্রেনে রুশ হামলা নিয়ে?
Next articleকিশমিশের প্রচারে এবার দেবের পাশে প্রসেনজিৎ