Mukul Roy: মুকুল রায়ের বিধায়ক পদ বহালের ইস্যুতে অধ্যক্ষকে যা পরামর্শ দিল হাইকোর্ট

দলত্যাগ বিরোধী আইনের মুকুল রায়ের (Mukul Roy) বিধায়ক পদ খারিজের দাবিতে মামলায় বিধানসভার স্পিকারকে সিদ্ধান্ত পুনর্বিবেচনার কথা কথা বলল কলকাতা হাই কোর্ট। মুকুল রায় বিজেপিতেই রয়েছেন। এমনটাই জানিয়েছিলেন রাজ্য বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee)। এবার অধ্যক্ষের সেই সিদ্ধান্ত পুনর্বিবেচনার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। হাইকোর্টের তরফে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ সোমবার এই রায় দেন।

আবেদনকারী পক্ষের আইনজীবী বিল্বদল ভট্টাচার্য জানিয়েছেন, গত বছরের ১১ জুন যে সাংবাদিক বৈঠকে বিজেপি বিধায়ক মুকুল তৃণমূলে যোগ দিয়েছিলেন, সেই সাংবাদিক বৈঠককে ‘প্রমাণ’ হিসেবে ধরে স্পিকারকে সিদ্ধান্ত নিতে বলেছে দুই বিচারপতির বেঞ্চ। আগামী চার সপ্তাহের মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত জানাতে বলা হয়েছে।

উল্লেখ্য, মুকুল রায় আনুষ্ঠানিকভাবে যোগ দিয়েছিলেন তৃণমূলে। কৃষ্ণনগর বিধানসভা কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন বিজেপির টিকিটে। জয়লাভও করেন। কিন্তু তারপরই আচমকা আনুষ্ঠানিকভাবে যোগ দেন তৃণমূলে। ফলে স্বাভাবিকভাবেই বিধানসভায় তাঁর সদস্যপদ খারিজ করার জন্য স্পিকারের কাছে আবেদন জানিয়েছিল বিজেপি। কিন্তু স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় সেই আবেদন খারিজ করে জানিয়ে দিয়েছিলেন, মুকুল রায় রয়েছেন বিজেপিতেই।

আরও পড়ুন- এবার মাসুদ আজহারের ভাইকে সন্ত্রাসবাদী তকমা দিল ভারত

 

Previous articleকেন ময়নাতদন্ত ছাড়াই শেষকৃত্য? খতিয়ে দেখা হচ্ছে: জানালেন পুলিশ সুপার
Next articleবাবুঘাট থেকে সরে কোথায় যাচ্ছে বাসস্ট্যান্ড? কী নির্দেশ পরিবহন দফতরের