মুসলিমদের শান্তিতে বাস করতে দিন, BJP-কে চাপে ফেলে মন্তব্য ইয়েদুরাপ্পার

দয়া করে মুসলিমদের শান্তিতে বাস করতে দিন বললেন বিজেপি নেতা তথা কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা

সম্প্রতি কর্নাটকের বিভিন্ন জায়গায় সংখ্যালঘু সম্প্রদায়ের উপর একাধিক আক্রমণের ঘটনা ঘটেছে। এ ধরনের ঘটনা নিয়ে এবার মুখ খুললেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা বিএস ইয়েদুরাপ্পা। সংখ্যালঘু সম্প্রদায়ের উপর আক্রমণের ঘটনায় নিন্দা করে ইয়েদুরাপ্পা বলেছেন দয়া করে মুসলিমদের শান্তিতে থাকতে দিন। ইয়েদুরাপ্পার এই মন্তব্যকে সমর্থন জানিয়েছেন দলের আরও কয়েকজন বিধায়ক ও নেতা। বিষয়টি নিয়ে পদ্ম শিবিরে রীতিমতো গুঞ্জন তৈরি হয়েছে।

সম্প্রতি কর্নাটকের মুসলিম সম্প্রদায়ের উপর একের পর এক বিধিনিষেধ জারি করেছে রাজ্যের বিজেপি সরকার। রাজ্য সরকারের এই খামখেয়ালি সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছে বিরোধী দলগুলি। এবার বিরোধীদের সুরেই সুর মেলালেন ইয়েদুরাপ্পা। বরং আরও একধাপ এগিয়ে এই প্রবীণ বিজেপি নেতা বলেছেন, রাজ্যে মুসলিম সম্প্রদায়ের মানুষের সঙ্গে যা করা হচ্ছে সেটা ঠিক না। গণতান্ত্রিক দেশে এ ধরনের আচরণ কখনওই সমর্থন যোগ্য নয়। মুসলিমরা যাতে শান্তিতে বসবাস করতে পারে সরকারের উচিত সে বিষয়টি নিশ্চিত করা। কয়েকদিন আগে কর্নাটকের ধারওয়াড়ে একটি মন্দিরের বাইরে একজন মুসলিম ফল বিক্রেতার গাড়ি ভাঙচুর করে হিন্দু সংগঠনের সদস্যরা। ওই ঘটনায় নিন্দা করেছেন ইয়েদুরাপ্পা। একই সঙ্গে তিনি হিন্দু সংগঠনগুলিকে এ ধরনের ঘৃণ্য কাজ না করার পরামর্শ দিয়েছেন।

উল্লেখ্য, কিছুদিন আগেই ইয়েদুরাপ্পাকে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরিয়ে বিজেপি বাসবরাজ বোম্বাইকে কর্নাটকে মুখ্যমন্ত্রী করেছে। রাজনৈতিক মহল মনে করছে বিজেপির এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি ইয়েদুরাপ্পা। সে কারণেই তিনি দলের বিরুদ্ধে মুখ খুলেছেন। কিন্তু প্রাক্তন মুখ্যমন্ত্রী এমন একটি বিষয় নিয়ে মুখ খুলেছেন যা দলকে চরম অস্বস্তিতে ফেলেছে।

আরও পড়ুন- আইনজীবীদের একাংশের বিক্ষোভে উত্তপ্ত হাইকোর্ট চত্বর, অবস্থানে অনড় বিচারপতি গঙ্গোপাধ্যায়

Previous articleআইনজীবীদের একাংশের বিক্ষোভে উত্তপ্ত হাইকোর্ট চত্বর, অবস্থানে অনড় বিচারপতি গঙ্গোপাধ্যায়
Next articleস্পাইসজেটের ৯০ জন পাইলটের বিরুদ্ধে ম্যাক্স বিমান চালানোর ওপর নিষেধাজ্ঞা জারি