ছাত্রর রহস্যমৃত্যু : এখনো উত্তাল বিশ্বভারতী, উপাচার্যর বাড়ির সামনে বিক্ষোভ- অবরোধ 

ছাত্রর রহস্য মৃত্যু নিয়ে শনিবার সকাল থেকেই ফের উত্তাল হল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় চত্বর। শুক্রবার গভীর রাত থেকেই উপাচার্য বাড়ির সামনে বিক্ষোভ, অবরোধ ও ধর্নায় বসেন বিক্ষোভকারী পড়ুয়ারা। অভিযোগ পূর্বপল্লিতে উপাচার্যর বাস ভবনের গেটের তালা ভেঙে ঢুকে পড়েন ছাত্রছাত্রীরা। মৃতদেহ রাখা হয় বাসভবনের ক্যাম্পাসে।

ছাত্রদের তরফের দাবি, উপাচার্যকে মৃত ছাত্রর পরিবারের সঙ্গে দেখা করতে হবে। উপাচার্য নিজেই বেরিয়ে এসে মৃত ছাত্রের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করলেন না, কেন পরিবারের পাশে দাঁড়ালেন না, এ নিয়ে প্রশ্ন উঠেছে। দাবি পূরণ না হওয়া পর্যন্ত যে আন্দোলন চলবে, তা সাফ জানিয়ে দিয়েছেন পড়ুয়ারা। এদিকে উপাচার্যের নিরাপত্তা সুরক্ষিত করতে টুইট করে পদক্ষেপ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

বিশ্বভারতী সূত্রে জানা গিয়েছেবিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অধ্যক্ষ ও বিভাগীয় প্রধানদের নিয়ে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী একটি ভারচুয়াল বৈঠক করেছিলেন। ছাত্র মৃত্যুর বিষয়টি পূর্ণাঙ্গভাবে পর্যালোচনা করতে ১৪ জনের একটি কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই কমিটির শনিবার সকাল ১১টা নাগাদ মৃত ছাত্রের বাবা, মা এবং দাদুর সঙ্গে বৈঠকে বসার কথা।

 

Previous articleপুলিশ -সাংবাদিকের মিথ্যে পরিচয় দিয়ে টাকা হাতানোর অভিযোগ সিপিএম নেতার বিরুদ্ধে
Next articleRishabh Pant:  নো-বল বিতর্কে শাস্তি পেলেন ঋষভ পন্থ, প্রবীণ আমরে