Tamilnadu:ধর্মীয় উৎসবের শোভাযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু শিশু সহ ১১ জনের

ধর্মীয় উৎসবের শোভাযাত্রা যে এতটা ভয়ঙ্কর হতে পারে তা কল্পনাও করতে পারেনি কেউই। দেবীর মূর্তি নিয়ে শোভাযাত্রায় বেরিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল ১১ জনের। নিহতদের মধ্যে দু’জন শিশুও রয়েছেন। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর তানজাভোরে। গোটা ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে গোটা এলাকায়। প্রশাসনের তরফের উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।


আরও পড়ুন:রাজ্য বিজেপির মুষল পর্বে নয়া সংযোজন, এবার বেসুরো ঝাড়গ্রামের সাংসদ


বুধবার ভোররাতে তামিলনাড়ুর তানজাভোরের এক মন্দির থেকে রথযাত্রা শুরু হয়। ওই শোভাযাত্রায় অংশ নেয় বহু মানুষ। আর সেখানেই ঘটে যায় ভয়াবহ দুর্ঘটনা। তামিলনাড়ু পুলিশের তরফে জানানো হয়েছে,আচমকা একটি হাইভোল্টেজ বিদ্যুতের তার স্পর্শ করে রথের চূড়া। তাতেই রথের উপর যাঁরা দাঁড়িয়েছিলেন, তাঁরা বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান।দুর্ঘটনায় শিশু-সহ মোট ১১ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও আহত হয়েছেন, ১৫ জন। তাঁদের তানজাভোর মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনায় রথটিও সম্পূর্ণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঘটনায় শোকপ্রকাশ করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্তালিন। তিনি মৃতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা সরকারি সহায়তা প্রদানের কাথা ঘোষণা করেছেন। ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দফতরের তরফেও শোকবার্তা জানানো হয়েছে। প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিল থেকে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদানের কথা ঘোষণা করা হয়েছে।

Previous articleরাজ্য বিজেপির মুষল পর্বে নয়া সংযোজন, এবার বেসুরো ঝাড়গ্রামের সাংসদ