বগটুইকাণ্ড: একমাস চিকিৎসাধীন থাকার পর মৃত আরও ১

বগটুইয়ের ঘটনার পর কেটে গিয়েছে ৪০ দিন। চলছে CBI তদন্ত। এরইমধ্যে ঘটনায় রবিবার সকালে রামপুরহাট হাসপাতালে মৃত্যু হল চিকিৎসাধীন আতাহারা বিবি। এরফলে অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০। হাসপাতালে পৌঁছেছে CBI।


আরও পড়ুন:‘হংসধ্বনি’,  উৎপল সিনহার কলম


বগটুই ঘটনার পরই রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় আতাহারা বিবিকে। তাঁর শরীরের ২৭ শতাংশ পুড়ে গিয়েছিল বলে খবর। মাঝে শারীরিক অবস্থার উন্নতি হওয়ার পর ছাড়াও পেয়েছিলেন আতাহারা বিবি। কিন্তু পরবর্তীতে অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ফের হাসপাতালে ভর্তি করা হয়। এরপর আজ, রবিবার সকালে তাঁর মৃত্যু ঘটে।


রামপুরহাটের বগটুই মোড়ে বোমার আঘাতে প্রাণ হারান তৃণমূল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখ। এরপরই জনপ্রিয় নেতার মৃত্যুতে ক্ষিপ্ত হয়ে ওঠে গোটা গ্রাম। উত্তেজনা এতটাই চরমে ওঠে যে গ্রামের কয়েকটি বাড়িতে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ ওঠে। গোটা ঘটনা পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তদন্তের জন্য তৈরি হয় সিট। কিন্তু হাইকোর্ট CBI তদন্তের নির্দেশ দিলে গোটা ঘটনার তদন্ত রিপোর্ট CBI এর হাতে তুলে দেয় সিট। কিন্তু তাতেও কোনও কিনারা হয়নি।ঘটনার পর ৪০ দিন কেটে গেলেওসমস্ত প্রমাণ হাতে পেয়েও অভিওযুক্তকে গ্রেফতার করতে বিফল হয়েছে CBI।

Previous article‘হংসধ্বনি’,  উৎপল সিনহার কলম