বিনয় মিশ্রর বিরুদ্ধে হুলিয়া জারি সিবিআইয়ের, ২০ জুনের মধ্যে হাজিরার নির্দেশ

গরু পাচার(Cow Smuggling) ও কয়লা কাণ্ডে(Cole smuggling) বিপদ আরও বাড়তে চলেছে অভিযুক্ত বিনয় মিশ্রের(Binay Misra)। বিনয়ের বিরুদ্ধে এবার হুলিয়া জারি করল সিবিআই। সংবাদপত্রে বিনয় মিশ্রের বিরুদ্ধে এই হুলিয়া জারি করে সিবিআইয়ের(CBI) তরফে জানানো হয়েছে, ২০ জুনের মধ্যে আদালতে আত্মসমর্পণ করতে হবে বিনয় মিশ্রকে।

প্রসঙ্গত, সিবিআইয়ের আবেদনের ভিত্তিতে এর আগে বিনয় মিশ্রের বিরুদ্ধে রেড কর্ণার নোটিশ জারি করেছিল আসানসোলের বিশেষ আদালত। নোটিশ পাঠানো হয় ইন্টারপোলকেও। যদিও কয়লা ও গরু পাচার কান্ডে নাম জড়ানোর পর থেকেই পলাতক বিনয় মিশ্র। বর্তমানে প্রশান্ত মহাসাগরীয় দ্বীপপুঞ্জ ভানুয়াতুতে রয়েছে সে। এবং সেখানকার নাগরিকত্ত্ব নিয়েছে বিনয়। এমনকি সেখানকার পাসপোর্ট ভারতীয় দূতাবাসে জমা দিয়ে তাঁর ভারতীয় নাগরিকত্ব বাতিল করার আবেদন জানিয়েছে। এদিকে অভিযুক্ত বিনয়কে হেফাজতে নিতে মরিয়া সিবিআই। যে কোনওরকম পদক্ষেপ নিতে তৈরি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

আরও পড়ুন:বিদেশের মাটিতে শাহবাজের বিরুদ্ধে বিক্ষোভ, ইমরানের বিরুদ্ধে দায়ের FIR

সিবিআইয়ের তরফে জানা গিয়েছে, কয়লা ও গরু পাচারের লভ্যাংশের মোটা টাকা প্রভাবশালীদের বিদেশি অ্যাকাউন্টে পাচার হয়েছে বিনয় মিশ্রর মাধ্যমেই। প্রভাবশালীদের ব্যাঙ্কক ও লন্ডনের বেশ কিছু ব্যাংক অ্যাকাউন্টে টাকা জমা করা হয়েছে বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর। কয়লা ও গরুপাচার – জোড়া মামলায় জড়িত থাকার অভিযোগে বিনয়ের ভাই বিকাশ মিশ্রকে আগেই গ্রেপ্তার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) ও সিবিআই। বর্তমানে বিকাশ জেল হেফাজতে রয়েছেন।




Previous articleনয়া ভূমিকায় প্রশান্ত কিশোর! শীঘ্রই শুরু ‘জন সূরয’-র অভিযান