Breakfast News: ব্রেকফাস্ট নিউজ

  • বিধানসভা নির্বাচনে লজ্জার হারের পর আজ ফের রাজ্যে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত যাহ। সকাল ১০টা নাগাদ দমদম বিমানবন্দরে অবতরণ করবেন তিনি। সেখান থেকে হেলিকপ্টারে হিঙ্গলগঞ্জ যাবেন বিএসএফের একটি অনুষ্ঠানে যোগ দিতে। হিঙ্গলগঞ্জ থেকে কলকাতা হয়ে বিমানে বাগডোগরা যাবেন । বিকেলে ফের শিলিগুড়িতে যাবেন তিনি।
  • বৃহস্পতিবার একগুচ্ছ কর্মসূচীর রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের অর্থ বিতরণ করবেন মুখ্যমন্ত্রী। দুপুর ১টা নাগাদ ওই কর্মসূচিটি রয়েছে। তার পর দুপুর ২টো নাগাদ নবান্নে প্রশাসনিক বৈঠক করার কথা মুখ্যমন্ত্রীর। বিকেল ৪টে নাগাদ নতুন অস্থায়ী তৃণমূল ভবনে সব জেলার দলীয় সভাপতিদের নিয়ে বৈঠক করবেন তিনি।
  • বহরমপুরে কলেজ ছাত্রীকে কুপিয়ে খুনের পর গ্রেফতার অভিযুক্ত সুশান্ত চৌধুরী মুখে কুলুপ এঁটেছে। মঙ্গলবার নাওয়া-খাওয়াও করেনি।এমনকি রাতভর ঘুমায়ও নি সুশান্ত। তার মধ্যে অস্থিরতা এসেছে বলে জানিয়েছে পুলিশ। জেরায় একটি প্রশ্নের উত্তরও পাওয়া যায়নি। সুশান্তকে ডাক্তার দেখানো হচ্ছে। এদিকে ধৃতকে দেখতে একটিবারও আসেনি তার পরিবারের সদস্যরা।
  • উত্তরপ্রদেশের ললিতপুরে থানায় এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ওই ঘটনায় গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে। যোগীরাজ্যে বারবার এমন নৃশংস ঘটনার তদন্তে নতুন করে কী উঠে আসে সেটাই দেখার।
  • আজ মেট্রো ডেয়ারি মামলার শুনানিতে আবার অংশ নেওয়ার কথা পি চিদম্বরমের। বুধবার এই মামলার শুনানিতে এসেই কলকাতা হাই কোর্টে বিক্ষোভের মুখে পড়েন তিনি। আজ সকাল সাড়ে ১০টা নাগাদ ফের শুনানি রয়েছে।
  • খানিকটা স্বস্তি দিয়ে এক দিনে কোভিড-১৯ সংক্রমণ সামান্য কমল দিল্লিতে। বুধবার দেশের রাজধানীতে নতুন আক্রান্তের সংখ্যা ১,৩৫৪ জন। মৃত্যু হয়েছে ১ জনের। পাশাপাশি, দেশের করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে।
  • তিন বছর পর বুধবার ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (আরবিআই)-এর আর্থিক নীতি কমিটি বুধবার রেপো রেট ৪০ বেসিস পয়েন্ট (০.৪ শতাংশ) বাড়িয়ে ৪.৪ শতাংশ করে দিয়েছে।
  • গত কয়েকদিন কালবৈশাখী ও ঝড়বৃষ্টির প্রভাবে অনেকটাই দাপট কমেছে গরমের। আজও কী বৃষ্টির পূর্বাভাস রয়েছে?

Previous articleআজ রাজ্যে আসছেন অমিত শাহ, ঠাসা কর্মসূচি মমতারও, নয়া তৃণমূল ভবনে মেগা বৈঠকও
Next articleডেকে নিয়ে কুপিয়ে খুন, পার্ক সার্কাসে হাড়হিম করা ঘটনা