Breakfast News: ব্রেকফাস্ট নিউজ

  • বাংলা আকাদেমি পুরস্কার পেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গ বাংলা আকাদেমির নামাঙ্কিত ‘রিট্রিভার্সিপ’ পুরস্কার দেওয়া চালু হল এই বছর থেকে। প্রথম বছর বাংলার সাহিত্যিকদের সঙ্গে পরামর্শ করে মুখ্যমন্ত্রীকে তাঁর ‘কবিতা বিতান’ কাব্যগ্রন্থের জন্য এই পুরস্কার দেওয়া হয়েছে।
  • ‘বাম আমলের চুরি যাওয়া নোবেল পুরস্কার এখনও উদ্ধার করতে পারল না সিবিআই। নোবেল পদক চুরি যাওয়া অসম্মানের। আর সেটা খুঁজে না পাওয়ায় লজ্জাজনক।’ সোমবার, রবি ঠাকুরের জন্মজয়ন্তীতে ক্যাথিড্রাল রোডে রাজ্য সরকারের ‘কবি প্রণাম’ অনুষ্ঠানে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।
  • রাজ্যের চাষিদের জন্য ‘কৃষকরত্ন’ সম্মান চালু করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ব্লক ভিত্তিক একজন করে মোট ৩৪২ জন কৃষককে পুরস্কৃত করা হবে। পুরস্কার হিসাবে ১০ হাজার টাকার চেক এবং একটি করে সার্টিফিকেট দেওয়া হবে কৃষকদের।
  • মঙ্গলবার দিক পরিবর্তন করে অন্ধ্র থেকে ওড়িশার দিকে বাঁক নিতে পারে অশনি। এর ফলে মঙ্গলবার বাংলার বেশ কিছু জেলায় প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে বলেই জানিয়েছে মৌসম ভবন।
    অর্থনৈতিক বিপর্যয়ের মুখে ইস্তফা দিলেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে। প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের কাছে ইস্তফাপত্র জমা দেন দ্বীপরাষ্ট্রটির স্বাস্থ্যমন্ত্রী চান্না জয়াসুমনও।
  • কাশীপুরে বিজেপি যুব মোর্চা নেতা অর্জুন চৌরাসিয়ার মৃত্যু তদন্তে নয়া মোড়। জোরাল হচ্ছে আত্মহত্যার তত্ত্ব। সংবাদ সংস্থা সূত্রে খবর, মৃত্যুর আগে কোনও রকম ধস্তাধস্তি হয়নি- ময়নাতদন্তের রিপোর্টে এই তথ্যই উঠে এসেছে। রিপোর্ট দেখে তাঁকে খুন করা হয়নি বলেই মনে করছেন তদন্তকারীরা।

Previous articleমোহালিতে গোয়েন্দা বিভাগের সদর দফতরে বিস্ফোরণ, রিপোর্ট তলব মানের
Next articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস