উপকূলের আরও কাছে ‘অশনি’, কোথায় কোথায় বৃষ্টি?

দিক পরিবর্তন করে অন্ধ্র থেকে ওড়িশার দিকে বাঁক নিতে পারে অশনি। এর ফলে মঙ্গলবার বাংলার বেশ কিছু জেলায় প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে বলেই জানিয়েছে মৌসম ভবন।  বৃষ্টির তীব্রতা আরও বাড়বে মূলত উপকূলের জেলাগুলিতেই। হাওয়া অফিস জানিয়েছে, অশনির প্রভাবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের হাওড়া, পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনা এবং নদিয়া জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ অতিভারী বৃষ্টিপাত হতে পারে। ঘূর্ণিঝড়ের প্রভাবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় সোমবার রাত থেকেই ভারী বৃষ্টিপাত হয়েছে। সোমবার রাত থেকে বৃষ্টি শুরু হয়েছে কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা ও নদিয়া জেলায়।



আরও পড়ুন:‘অশনি’-র সঙ্কেত আসার আগেই নবান্নে বৈঠক মুখ্যমন্ত্রীর


বর্তমানে অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম উপকূলের ৪১০ কিমি দক্ষিণ-পূর্বে এবং ওড়িশা থেকে ৫৯০ কিমি দক্ষিণে রয়েছে ঘূর্ণিঝড় ‘অশনি’। তবে মঙ্গলবার দিক পরিবর্তন করে অন্ধ্র থেকে ওড়িশার দিকে বাঁক নিতে পারে অশনি।


তবে ওড়িশা উপকূলের দিকে বাঁক নিয়ে কিছুটা শক্তি খোয়াতে পারে অশনি। শক্তিশালী ঘূর্ণিঝড় থেকে পরিণত হতে পারে সাধারণ ঘূর্ণিঝড়ে। শেষ ৬ ঘণ্টায় আরও শক্তিক্ষয় ‘অশনি’র। ৬ কিলোমিটার বেগে ওড়িশা উপকূলের দিকে এগোচ্ছে ঘূর্ণিঝড়। তবে ল্যান্ডফলের আশঙ্কা নেই বলেই জানাচ্ছে আবহাওয়া দফতর। আগামী ৩৬ ঘণ্টায় আরও শক্তিক্ষয় হবে ঘূর্ণিঝড়ের। ওড়িশা উপকূলের কাছে শক্তি হারাবে ‘অশনি’। তবে রাজ্যে বড় ঝঞ্ঝার আশঙ্কা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস।

Previous articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleঅশনি-র সতর্কতায় প্রস্তুত কলকাতা পুরসভা