Corona update: করোনা নিয়ে WHO কে প্রভাবিত করেছে ওষুধ সংস্থা, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য

গত কয়েকদিন সক্রিয় করোনা রোগীর সংখ্যা নিয়ে চিন্তা বাড়লেও আপাতত সেই গ্রাফ নিম্নমুখী। একদিনে দেশে করোনায় প্রাণ হারিয়েছেন ৫৪ জন।

করোনা(Corona) নিয়ে WHO এর তথ্যের সঙ্গে বিস্তর গরমিল দেশীয় পরিসংখ্যানে। আর এই নিয়েই প্রকাশ্যে এল চাঞ্চল্যকর তথ্য। সরকারি হিসেব যা বলছে, তা নাকি আসল সংখ্যা নয়। আসল সংখ্যা অন্তত ৪৭ লক্ষ! বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) এমনই দাবি করেছে তাদের রিপোর্টে। যে রিপোর্টকে সম্পূর্ণ ভিত্তিহীন বলে জানিয়েছে কেন্দ্র।

করোনা(Corona) ভাইরাসে আক্রান্ত হয়ে ঠিক কতজনের মৃত্যু হয়েছে তা নিয়ে প্রতি মুহূর্তে ধোঁয়াশা তৈরি হচ্ছে। এখনও পর্যন্ত দেশে করোনায় (Corona) আক্রান্ত হয়ে কতজনের মৃত্যু হয়েছে? সরকারি হিসেবে এখনও পর্যন্ত ২০২০ ও ২০২১ মিলিয়ে দেশে করোনায় (Corona)মারা গিয়েছেন ৪ লক্ষ ৮০ হাজার মানুষ। কিন্তু বিশ্ব স্বাস্থ্য সংস্থার (World health organization) রিপোর্ট বলছে সংখ্যাটা প্রায় ৪৭ লক্ষ। কেন এই দুই হিসেবে এমন আকাশপাতাল ফারাক? সরকারি এক সূত্রের দাবি,এর পিছনে বিশ্বের তাবড় তাবড় ওষুধ প্রস্তুতকারক সংস্থার (Drugs and Medicine company) প্রভাব রয়েছে। মনে করা হচ্ছে যেসব বড় বড় ওষুধ প্রস্তুতকারক সংস্থা ভারতে করোনার টিকা সরবরাহ করার অনুমতি পায়নি সম্ভবত তাঁদেরই প্রভাব পড়েছে ‘হু’-এর(WHO) রিপোর্টে  বলে মনে করা হচ্ছে।  যদিও এখনও সরকারি ভাবে এই বিষয়ে কোনও বক্তব্য রাখা হয়নি।

অন্যদিকে বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য ও পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Corona) আক্রান্ত হয়েছেন ২,৮৯৭ জন। গত কয়েকদিন সক্রিয় করোনা রোগীর সংখ্যা নিয়ে চিন্তা বাড়লেও আপাতত সেই গ্রাফ নিম্নমুখী। একদিনে দেশে করোনায় প্রাণ হারিয়েছেন ৫৪ জন। এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ১৫৭।



Previous articleবেলাগাম দিলীপ: তৃণমূল কর্মীদের জন্য কুরুচিকর নিদান, ধুয়ে দিলেন কুণাল
Next articleবাবুলকে শপথ পাঠ করিয়ে রাজ্যপালের সমালোচনায় ডেপুটি স্পিকার