বাবুলকে শপথ পাঠ করিয়ে রাজ্যপালের সমালোচনায় ডেপুটি স্পিকার

তৃণমূলের টিকিটে উপনির্বানে জয়ী হন বাবুল সুপ্রিয়। তোড়জোড় শুরু হয় শপথ গ্রহণের। সাধারণভাবে বিধায়কদের শপথবাক্য পাঠ করান বিধানসভার স্পিকার। কিন্তু রাজ্যপাল স্পিকারকে দেওয়া তাঁর সেই অধিকার ফিরিয়ে নেন

যাবতীয় জটিলতা কাটিয়ে অবশেষে বিধায়ক পদে শপথ নিলেন বালিগঞ্জের নবনির্বাচিত বিধায়ক বাবুল সুপ্রিয়। আজ, বুধবার বিধানসভায় তাঁকে শপথবাক্য পাঠ করালেন ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়। তবে বাবুলের শপথ পাঠ নিয়ে দীর্ঘ নাটক ও বিলম্বের জন্য এদিনও রাজ্যপালের দিকে আঙুল তুললেন ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়।

বাবুলকে শপথ বাক্য পাঠ করার পর প্রথমেই সবাইকে ধন্যবাদ জানান ডেপুটি স্পিকার। তারপর রাজ্যপাল জগদীপ ধনকড়কে নিশানা করে আশিস বন্দ্যোপাধ্যায় বলেন, “যে কোনও কারণেই হোক নতুন বিধায়ককে পপথবাক্য পাঠ করাতে হয়েছে আমাকে। রাজ্যপাল আমাদের সকলের মধ্যে বিভাজন তৈরির চেষ্টা করছেন। তবে আমরা সবাই এক হয়ে কাজ করব। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় থাকতে আমি প্রথমে শপথ পাঠ করাতে চাইনি। কিন্তু স্পিকার আমাকে চিঠি দিয়ে শপথবাক্য পাঠ করানোর অনুরোধ করেছিলেন। তাই সেই দায়িত্ব পালন করেছি।”

আরও পড়ুন:Corona update: করোনা নিয়ে WHO কে প্রভাবিত করেছে ওষুধ সংস্থা, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য

প্রসঙ্গত, গতবছর নভেম্বরে রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুর পর বালিগঞ্জ বিধানসভা আসনটি শূন্য হয়। এরপর তৃণমূলের টিকিটে উপনির্বানে জয়ী হন বাবুল সুপ্রিয়। তোড়জোড় শুরু হয় শপথ গ্রহণের। সাধারণভাবে বিধায়কদের শপথবাক্য পাঠ করান বিধানসভার স্পিকার। কিন্তু রাজ্যপাল স্পিকারকে দেওয়া তাঁর সেই অধিকার ফিরিয়ে নেন। এবং রাজ্যপাল আটকে থাকা বিলের ব্যাপারে জানতে চান। পরে অবশ্য তিনি ডেপুটি স্পিকারকে শপথবাক্য পাঠ করানোর অনুমতি দেন। যদিও প্রথমে সেই কাজ করতে অস্বীকার করে ডেপুটি স্পিকার। কিন্তু পরে স্পিকারের অনুরোধে বাবুলকে শপথ বাক্য পাঠ করান তিনি।




Previous articleCorona update: করোনা নিয়ে WHO কে প্রভাবিত করেছে ওষুধ সংস্থা, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য
Next article“ঝালমুড়ি খেতে গিয়ে দেরি হল”, শপথ নিয়েই ধনকড়কে খোঁচা বাবুলের