বিনা টিকিটে ট্রেনে উঠে ৭ হাজার টাকা জরিমানা দিয়েছেন মন্ত্রী পরেশ অধিকারী

মঙ্গলবার সন্ধ্যায় জলপাইগুড়ি রোড স্টেশন থেকে মন্ত্রী ও তাঁর মেয়ে পদাতিক এক্সপ্রেস ট্রেনে ওঠেন। তাড়াহুড়োর কারণেই টিকিট কাটেননি মন্ত্রী

মেয়ে অঙ্কিতা ঘুরপথে হাইস্কুলের শিক্ষিকা হয়েছেন এমন অভিযোগের ভিত্তিতে SSC দুর্নীতি মামলায় নাম জড়িয়ে যায় রাজ্যের আরেক মন্ত্রী পরেশ অধিকারীর। গত, মঙ্গলবার কলকাতা হাইকোর্টের নির্দেশে CBI তলব করার পর ওইদিন রাতেই উত্তরবঙ্গ থেকে তড়িঘড়ি মেয়েকে সঙ্গে নিয়ে কলকাতার উদ্দেশে রওনা দেন পরেশবাবু। তবে রাতে উত্তরবঙ্গ থেকে ট্রেনে উঠলেও, কন্যাকে নিয়ে পরেশবাবু কলকাতায় আসেননি। শিয়ালদহ পৌঁছানোর আগে আচমকা ট্রেন থেকে উধাও হয়ে যান পরেশ অধিকারী ও তাঁর কন্যা অঙ্কিতা। দিনভর কোথায় ছিলেন তাঁরা?


আরও পড়ুন: এবার নিজে থেকেই CBI দফতরে হাজিরা অনুব্রতর


জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় জলপাইগুড়ি রোড স্টেশন থেকে মন্ত্রী ও তাঁর মেয়ে পদাতিক এক্সপ্রেস ট্রেনে ওঠেন। তাড়াহুড়োর কারণেই টিকিট কাটেননি মন্ত্রী। ট্রেন ভোর ৩টে বেজে ৫০মিনিটে বোলপুর স্টেশনে পৌঁছয়। ট্রেনে থাকা অন্য যাত্রীরা জিআরপিকে জানিয়েছেন, বোলপুর স্টেশন পার হওয়ার পরই ট্রেনের টিকিট পরীক্ষকের সঙ্গে মন্ত্রীর বচসা শুরু হয়। এমনকি,টিটি জরিমানার রসিদ কাটেন। অসমর্থিত সূত্রের খবর, বিনা টিকিটে ট্রেনে ওঠার অপরাধে প্রায় ৭ হাজার টাকা জরিমানা দিয়েছেন পরেশ অধিকারী। এরপর ভোর ৪টে ৫২মিনিট নাগাদ বর্ধমান স্টেশনে ৫নম্বর প্ল্যাটফর্মে মেয়েকে নিয়ে নেমে পড়েন পরেশ অধিকারী। ভোর ৫টা ৫মিনিট নাগাদ তাঁদের স্টেশন থেকে বেরিয়ে একটি সাদা রংয়ের স্করপি গাড়িতে উঠতে দেখা যায়। সেই গাড়িতেই কলকাতার আসেন তাঁরা। পথে গাংপুরের একটি ধাবায় খাওয়া-দাওয়াও করেন। তবে মেয়েকে নিয়ে কলকাতার কোথায় আছেন, সেটা এখনও জানা যায়নি।




উল্লেখ্য, ২০১৮ সালে মেখলিগঞ্জ ইন্দিরা হাইস্কুলে শিক্ষিকা হিসেবে যোগদান করেন মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা। অভিযোগ ওঠে, স্কুল সার্ভিস কমিশনের শিক্ষক নিয়োগের তালিকায় নামই ছিল না পরেশবাবুর মেয়ের। রহস্যজনকভাবে তাঁর মেয়ের নাম শিক্ষক নিয়োগের ওয়েটিং লিস্টে এক নম্বরে চলে আসে বলে অভিযোগ। তা নিয়ে ববিতা সরকার নামের এক চাকরিপ্রার্থী মামলাও করেন। সেই মামলায় হাইকোর্ট CBI-এর সামনে পরেশ অধিকারীকে হাজির হওয়ার নির্দেশ দেয়। সিঙ্গেল বেঞ্চের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে যান পরেশবাবু। কিন্তু সেই মামলা গ্রহণ করেনি ডিভিশন বেঞ্চ। অন্যদিকে, CBI দফতরেও আসেননি মন্ত্রী। এরপর গতকাল সন্ধ্যায় মামলাকারীর আইনজীবী ফেরদৌস শামিম নিজাম প্যালেসে CBI দফতরে গিয়ে কোর্টের রায়ের বিষয়টি তদন্তকারীদের গোচরে আনেন। ফেরদৌস শামিমের বক্তব্য, পরেশ অধিকারী CBI দফতরে না এসে আদালত অবমাননা করেছেন। CBI যদি উপযুক্ত পদক্ষেপ না নেয়, সেটাও হবে আদালত অবমাননার সামিল। এরই মাঝে শোনা যাচ্ছে, সুপ্রিম কোর্টে যেতে পারেন মন্ত্রী পরেশ অধিকারী।

Previous articleএবার নিজে থেকেই CBI দফতরে হাজিরা অনুব্রতর
Next articleসাতসকালে বেপরোয়া লরির ধাক্কায় আহত ৫