বিজেপির চাকরি দুর্নীতির আঁতুরঘর কল্যাণী এইমস, ফের পরীক্ষা ছাড়াই নিয়োগের অভিযোগ

বাঁকুড়ার বিজেপি বিধায়ক কন্যা মৈত্রী দানার মতোই চাকদহের বিধায়কের পুত্রবধূ অনসূয়াও ঘোষ ধরও এই কেন্দ্রীয় সরকারি প্রতিষ্ঠানে চাকরি পেয়েছেন পরীক্ষা না দিয়ে

ফের সামনে এলো বিজেপির চাকরি দুর্নীতি ও স্বজনপোষণ। যা নিয়ে শুধু রাজ্য রাজনীতি নয়, তোলপাড় গেরুয়া শিবিরের অন্দরেও। বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানার মেয়ে মৈত্রী দানা ঘুরপথে পরীক্ষা না দিয়ে কল্যানীর এইমসে ডাটা এন্ট্রি অপারেটর বা DEO পদে নিয়োগ পেয়েছেন গত এপ্রিলে। কেন্দ্রীয় সরকারের এই সংস্থা থেকে তিনি মাসিক ৩০ হাজার টাকা বেতন নেন।


আরও পড়ুন:জম্মুতে নির্মীয়মান টানেলে ধস, আটক কমপক্ষে ১২ শ্রমিক


এই ঘটনা প্রকাশ্যে আসতেই শুরু হয়ে যায় হইচই। এরই মাঝে ফের সামনে এলো বিজেপির আরও একটি চাকরি দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ। এবার নদিয়ার চাকদহের বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষের পুত্রবধূ অনসূয়া ঘোষ ধর একই ভাবে কল্যাণী এইমসে নিয়োগ পেয়েছেন বলে অভিযোগ। বাঁকুড়ার বিজেপি বিধায়ক কন্যা মৈত্রী দানার মতোই চাকদহের বিধায়কের পুত্রবধূ অনসূয়াও ঘোষ ধরও এই কেন্দ্রীয় সরকারি প্রতিষ্ঠানে চাকরি পেয়েছেন পরীক্ষা না দিয়ে। আর দু’টি ক্ষেত্রেই নিয়োগ সংক্রান্ত সুপারিশ করেছেন কেন্দ্রীয় শিক্ষা রাষ্ট্রমন্ত্রী তথা বাঁকুড়ার সাংসদ সুভাষ সরকার।


বিজেপি কর্মীদেরই একটি বড় অংশ দাবি করছে, একসপ্তাহের ব্যবধানে দুই বিজেপি বিধায়কের পরিবারের এই দুই সদস্য নিয়োগ হয়েছেন ঘুরপথে বেআইনি ভাবে। দলের এই নেতারা ব্যক্তিগত এজেন্ডা পূরণ করছেন পদের অপব্যবহার করে। বিষয়টি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিয়ে নালিশ জানিয়েছেন রানাঘাটের এক বিজেপি কর্মী।


উল্লেখ্য, একুশের বিধানসভা ভোটের আগে সিপিএম ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন বঙ্কিম ঘোষ। এরপর বিধানসভা নির্বাচনে চাকদহ কেন্দ্রে প্রার্থী করেছিল দল। বিধায়ক হতেই তাঁর পুত্রবধূ অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যালে চাকরি পেয়ে গেলেন! দুই বিধায়কের বাড়ির লোকেরা বিনা পরীক্ষায় কীভাবে কেন্দ্রীয় সরকারের সংস্থায় নিয়োগ পেলেন, সেটা বলতে পারছেন না খোদ কল্যাণী এইমসের ডিরেক্টরও।

Previous articleজম্মুতে নির্মীয়মান টানেলে ধস, আটক কমপক্ষে ১২ শ্রমিক
Next articleফের সিবিআইয়ের মুখোমুখি পরেশ অধিকারী