জেলার নতুন নামকরণের প্রতিবাদে মন্ত্রীর ঘরে আগুন, জখম ২০ পুলিশকর্মী

সকাল থেকেই শুরু হয়েছিল বিক্ষোভ । কিন্তু তা এতটা চরমে উঠতে পারে তা কল্পনা করেনি কেউই। অন্ধ্রপ্রদেশে জেলার নাম বদলে ফেলার প্রতিবাদে ক্ষিপ্ত হয়ে ওঠে জনতা। এই ঘটনায়  অন্ধ্রপ্রদেশের পরিবহণ মন্ত্রীর বাড়িতে আগুন লাগিয়ে দিল বিক্ষুব্ধ জনতা। মঙ্গলবার সন্ধ্যায় এই ঘটনাটি ঘটে। এই ঘটনায় রাজ্যের পরিবহন মন্ত্রী  পিনিপি বিশ্বরুপু এবং তাঁর পরিবারকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া গেলেও গুরুতর জখম হয়েছেন ২০ জন পুলিশকর্মী। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করেছে সরকার বলে জানিয়েছেন স্বরাষ্ট্রসচিব।


আরও পড়ুন:বঙ্গ বিজেপির হাল নিয়ে অনুপম-দিলীপ বাগবিতণ্ডা


অন্ধ্রের একটি নতুন জেলার নাম বদল নিয়ে মঙ্গলবার সকাল থেকেই বিক্ষোভ দেখাতে শুরু করেছিলেন ওই জেলার সদর অমলাপুরমের বাসিন্দারা। বিক্ষোভ চলাকালীনই আচমকা পরিবহণ মন্ত্রীর বাড়িতে আগুন লাগিয়ে দেন তাঁরা।




গত ৪ এপ্রিল অন্ধ্রের একটি নতুন জেলার নাম ঘোষণা করা হয়। পূর্ব গোদাবরী জেলা ভেঙে তৈরি হয় কোনাসীমা জেলা। এই কোনাসীমার নাম বদল নিয়েই বিতর্কের সূত্রপাত। প্রশাসনের তরফে কোনাসীমার নাম বিআর আম্বেদকর কোনাসীমা বলে ঘোষণা করা হলে তার বিরোধিতা শুরু করেন স্থানীয় বাসিন্দারা। নামবদল নিয়ে কোনও রকম আপত্তি থাকলে তা-ও জানাতে বলা হয়েছিল সরকারকে। কিন্তু নামবদল নিয়ে আপত্তি তুলে সরাসরি পথেই নামে কোনাসীমার মানুষ।এরপরই আগুন লাগিয়ে দেওয়া হয় মন্ত্রীর ঘরে।

Previous articleবঙ্গ বিজেপির হাল নিয়ে অনুপম-দিলীপ বাগবিতণ্ডা
Next articleATK Mohnbagan: গ্রুপ পর্বের শেষ ম‍্যাচে দুরন্ত জয় পেয়ে এএফসি কাপের নক আউট পর্বে এটিকে মোহনবাগান