বঙ্গ বিজেপির হাল নিয়ে অনুপম-দিলীপ বাগবিতণ্ডা

বঙ্গ বিজেপির (BJP) সময় মোটেই ভাল যাচ্ছে না। ২০২১-এ বিধানসভা নির্বাচনের আগে ফোলানো ফানুস ফল বেরতেই চুপসে গিয়েছে। মোহভঙ্গ হাওয়ায় দল ছেড়েছেন বহু হেভিওয়েট নেতাই। এরপর শীর্ষ পদে বদল ঘটিয়ে আরও বেশি গোষ্ঠীদ্বন্দ্বের মুখে পড়েছে গেরুয়া শিবির। একের পর এক নেতা-নেত্রীরা হয় দল ছাড়ছেন, নয় ফুল বদল করছেন। নবতম সংযোজন বারাকপুরের সাংসদ অর্জুন সিং (Arjun Singh)। আর এই বিষয় নিয়ে ইতিমধ্যে অভিযোগ পাল্টা অভিযোগ শুরু হয়ে গিয়েছে বঙ্গ বিজেপিতে। সোমবার, প্রাক্তন রাজ্য সভাপতিকে দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন, সোশ্যাল মিডিয়ায় (Social Media) পোস্ট করে দলকে চাঙ্গা করা যায় না। তার জন্য পথে নেমে আন্দোলন করতে হয়। মঙ্গলবার, তার পাল্টা অনুপম হাজরা (Anupom Hazra) দিলীপ ঘোষকে কটাক্ষ করেন। তাঁর মতে, যেখানে স্বয়ং নরেন্দ্র মোদি দল পরিচালনায় সোশ্যাল মিডিয়াকে গুরুত্বপূর্ণ মঞ্চ হিসেবে ব্যবহারের পরামর্শ দিয়েছেন, সেখানে এ ধরনের মন্তব্য করা ঠিক নয়।

অনুপমের মতে, সবসময় আন্দোলন করেই দলকে চাঙ্গা করতে হবে সেটা নয়। পিছন থেকে আবেদনও রাখা যায়। সামাজিক মাধ্যমে দল সম্পর্কে নেতিবাচক মন্তব্যে আখেরে দলেরই ক্ষতি হয় বলে সংবাদমাধ্যমে জানিয়েছিলেন দিলীপ।

তার জবাবে অনুপম বলেন, “কেউ যদি দুধ থেকে সোনা আবিষ্কার করার মতো ‘আইনস্টাইন মার্কা’ কথা বলেন, সেক্ষেত্রেও সংগঠনের ক্ষতি হয়।”

অনুপমকে পাল্টা চ্যালেঞ্জ ছুড়েছেন দিলীপ ঘোষ। দিল্লিতে তিনি বলেন, “যাঁরা সোনাও বোঝেন না, দুধও বোঝেন না, তাঁদের জিতে দেখিয়ে দেওয়া উচিত তাঁরা দলকে কী দিয়েছেন। আমি আবার চ্যালেঞ্জ করছি, আজ দলের সময় খারাপ, পরিস্থিতি খারাপ হয়েছে বলে বিতর্ক তৈরি করা হচ্ছে। একবার পিছন ঘুরে দেখান। এই দুঃসময়ে তাঁরা দলকে দাঁড় করাতে কী করছেন? জ্ঞান দিয়ে দলকে দাঁড় করানো যায় না। তারজন্য মাঠে ময়দানে লড়াই করতে হয়।”

মেঠো লড়াই বনাম সোশ্যাল মিডিয়ায় জনমত গঠন- আপাতত এই দুই শিবিরে ভাগ হয়ে কাজিয়া চলছে বিজেপির অন্দরে।

আরও পড়ুন- IPL: আইপিএল ফাইনালে জমকালো অনুষ্ঠান, থাকছেন এআর রহমান, রনবীর সিং-রা

 

Previous articleIPL: আইপিএল ফাইনালে জমকালো অনুষ্ঠান, থাকছেন এআর রহমান, রনবীর সিং-রা
Next articleজেলার নতুন নামকরণের প্রতিবাদে মন্ত্রীর ঘরে আগুন, জখম ২০ পুলিশকর্মী