দুর্নীতির অভিযোগ: মুখ্যমন্ত্রী মানের নির্দেশে বরখাস্ত পাঞ্জাবের স্বাস্থ্যমন্ত্রী

দুর্নীতিমুক্ত সরকারের(corruption less government) প্রতিশ্রুতি দিয়ে পাঞ্জাবে ক্ষমতায় এসেছে আম আদমি পার্টি(aam adami party)। ক্ষমতায় আসার চার মাসের মধ্যেই এবার দুর্নীতির বিরুদ্ধে বড় পদক্ষেপ নিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান(Bhagwan Singh maan)। দুর্নীতির অভিযোগ উঠতেই রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীকে(health minister) বরখাস্ত করলেন তিনি। শুধু তাই নয় দুর্নীতির অভিযোগ দায়ের করে তাকে গ্রেফতার করারও নির্দেশ দেওয়া হয়েছে।

এদিন সংবাদমাধ্যমকে মুখ্যমন্ত্রী মান জানান, “আমি জানতে পেরেছি আমার মন্ত্রিসভার এক সদস্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। তার এলাকায় টেন্ডার পিছু ১ শতাংশ কমিশন নিচ্ছে। এমনকী, নিজের মন্ত্রিসভার কাজের জন্যও কমিশন নিচ্ছিল। ওই মন্ত্রীও বিষয়টি স্বীকার করে নিয়েছে। মন্ত্রিসভা থেকে ওই মন্ত্রীকে বরখাস্ত করছি। পুলিশকেও বলেছি তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ দায়ের করে গ্রেপ্তার করতে।” পাশাপাশি তিনি বলেন, “দুর্নীতিমুক্ত সরকারের প্রতিশ্রুতি দিয়ে পাঞ্জাবে ক্ষমতায় এসেছি আমরা। অরবিন্দ কেজরিওয়ালের একনিষ্ঠ অনুগামী হিসেবে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিলাম।”

আরও পড়ুন:Sourav Ganguly: ‘ওরা বড় ক্রিকেটার, মাঝে মধ‍্যে ছন্দ খারাপ হতেই পারে’, বিরাট-রোহিত প্রসঙ্গে বললেন মহারাজ

অভিযুক্ত ওই স্বাস্থ্যমন্ত্রীর নাম-পরিচয় প্রকাশ্যে এনে ভগবন্ত মান বলেন, “যে মন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে তিনি বিজয় সিংলা। তবে এই দুর্নীতির বিষয়টি বিরোধিরা জানতো না। সংবাদমাধ্যমের কাছেও খবর ছিল না। আমি চাইলে চেপে যেতেই পারতাম। কিন্তু দুর্নীতির বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স নীতি নিয়েছি। তাই মন্ত্রীকে বরখাস্ত করা হল।”




Previous articleSourav Ganguly: ‘ওরা বড় ক্রিকেটার, মাঝে মধ‍্যে ছন্দ খারাপ হতেই পারে’, বিরাট-রোহিত প্রসঙ্গে বললেন মহারাজ
Next articleসুরম্য -র প্রথম নিবেদন ‘জীবন নদীর ওপারে’