Eastbengal: ফের ত্রাতা মুখ‍্যমন্ত্রী, মমতার হস্তক্ষেপে ইস্টবেঙ্গলের সঙ্গে গাঁটছড়া বাঁধল ইমামি গোষ্ঠী

এদিন নবান্নে ইস্টবেঙ্গল এবং ইমামি গ্রুপের কর্তাদের সঙ্গে এক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়।

অবশেষে জল্পনার অবসান। মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়ের ( Mamata Banerjee) হস্তক্ষেপে ইস্টবেঙ্গলে (EastBengal) কাটল ইনভেস্টোর জট। লাল-হলুদের নতুন বিনিয়োগকারী হিসাবে এল ইমামি গ্রুপ (Emami)। এইক্ষেত্রে ইনভেস্টর জট কাটাতে ফের ত্রাতায় ভূমিকায় সেই মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যা। তাঁর হস্তক্ষেপেই লালহলুদের সঙ্গে গাঁটছড়া বাঁধল ইমামি গোষ্ঠী। ইমামির সঙ্গেই গাঁটছড়া বেঁধে আগামী মরশুমে আইএসএলে খেলবে লাল-হলুদ ক্লাব। বুধবার নবান্নে দু’পক্ষের সঙ্গে আলোচনার পর ইস্টবেঙ্গল এবং ইমামি গ্রপের গাঁটছড়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী নিজেই।

এদিন নবান্নে ইস্টবেঙ্গল এবং ইমামি গ্রুপের কর্তাদের সঙ্গে এক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়। মূলত মমতার মধ্যস্থতাতেই ইস্টবেঙ্গলে বিনিয়োগ করতে রাজি হয় ইমামি গ্রুপ। মুখ্যমন্ত্রী এদিন নবান্ন থেকে বলেন,”আজ দু’পক্ষই আমার এখানে চা খেতে এসেছিল। দু’পক্ষই রাজি হয়েছে। যার ফলে ইস্টবেঙ্গলের আইএসএলে খেলার যে সমস্যা হচ্ছিল, সেই সমস্যা মিটে যাবে।”

ক্লাবের পাশে থাকার জন্য মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন ইস্টবেঙ্গলের শীর্ষ কর্তা দেবব্রত সরকার। তিনি বলেন,”মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে ছোট করব না। শুধু ইনভেস্টর নয়, যেভাবে ক্লাবের সব কর্মকাণ্ডের সঙ্গে তিনি যুক্ত থাকেন, সেটা বাংলার আর কোনও মুখ্যমন্ত্রী ভাবেনি। আমি ইমামি গ্রুপকেও ধন্যবাদ জানাব। এবং আশা করব আগামী দিনে আমাদের ক্লাব ইমামির সাহায্যে সাফল্য পাবে।”

শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গলের স্পোর্টিং রাইটস ফিরিয়ে দিতেই লাল-হলুদের নতুন ইনভেস্টর কে তা নিয়ে দীর্ঘদিন ধরে চলছিল জল্পনা। একাধিক সংস্থার সঙ্গে কথাবার্তাও বলেন লাল-হলুদ কর্তারা। কথা হয় বাংলাদেশের বসুন্ধরা গ্রুপের সঙ্গেও। এমনকি একটা সময় শোনা গিয়েছিল বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের মধ‍্যস্থতায় ইংল‍্যান্ডের বিখ্যাত ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে গাঁটছড়া বাধতে চলেছে ইস্টবেঙ্গল ক্লাব।  খোদ বিসিসিআই প্রেসিডেন্ট ইস্টবেঙ্গল আর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মধ্যে সেতুবন্ধনের কাজ করছিলেন বলে শোনা গিয়েছিল। গতকাল সৌরভ নিজেও সেই জল্পনা উসকে দিয়েছিলেন। কিন্তু শেষপর্যন্ত সব জল্পনা উড়িয়ে দিয়ে লাল-হলুদের ইনভেস্টর হিসাবে ইমামির নাম ঘোষণা করে দেন মুখ‍্যমন্ত্রী।

আরও পড়ুন:এভারেস্টের পর লোৎসে শৃঙ্গ জয় পিয়ালীর

 

 

Previous articleঅন্ধ্রপ্রদেশের জিন্না টাওয়ারের নামবদলের দাবিতে সরব বিজেপি
Next articleGTA নির্বাচনের বিরোধিতায় আমরণ অনশন শুরু বিমল গুরুংয়ের