Imran Khan :মোদি সরকারের প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন পাক প্রধানমন্ত্রী

পাকিস্তানের দায়িত্বভার সামলাচ্ছেন শেহবাজ শরিফ (Shehbaz Sharif)। এবার সেই দিকেই আঙুল তুলে প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর দাবি এই মূল্যবৃদ্ধি পাকিস্তানের সর্বকালীন রেকর্ড। এই বিষয়ে তিনি কাঠগড়ায় তুলেছেন শেহবাজ সরকারকে।

বিপাকে পাকিস্তান (Pakistan),রেকর্ড দাম বৃদ্ধি জ্বালানির (Fuel)। ইসলামাবাদে (Islamabad)এই মুহূর্তে পেট্রোল,ডিজেল ও কেরোসিনের লিটার প্রতি দাম পাকিস্তানি মুদ্রায় ১৭৯.৮৬ টাকা, ১৭৪.১৫ টাকা, ১৫৫.৫৬ টাকা। আর এতেই দেশের বর্তমান প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তোপ দেগেছেন ইমরান খান (Imran Khan)। পাশাপাশি ভারতের প্রশংসায় পঞ্চমুখ তিনি।

লাদাখে পথদুর্ঘটনায় ৭ জওয়ানের মৃত্যু, শোকবার্তা মুখ্যমন্ত্রীর

সম্প্রতি গদি হারিয়েছেন ইমরান। পাকিস্তানের দায়িত্বভার সামলাচ্ছেন শেহবাজ শরিফ (Shehbaz Sharif)। এবার সেই দিকেই আঙুল তুলে প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর দাবি এই মূল্যবৃদ্ধি পাকিস্তানের সর্বকালীন রেকর্ড। এই বিষয়ে তিনি কাঠগড়ায় তুলেছেন শেহবাজ সরকারকে। পাশাপাশি ‘অসংবেদনশীল সরকার’ বলে কটাক্ষও করেছেন। পাশাপাশি এর আগেও বারবার তিনি দাবি করেছেন, পাকিস্তানের প্রশাসন আসলে আমেরিকার (USA)নির্দেশ মেনে চলে। এই জ্বালানির মূল্যবৃদ্ধির প্রসঙ্গে তিনি ভারতের উদাহরণ টেনে এনেছেন। তাঁর মতে আমেরিকার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখেও নয়াদিল্লি রাশিয়ার থেকে সস্তায় তেল কিনে জ্বালানির মূল্যবৃদ্ধির মোকাবিলা করতে সক্ষম হয়েছে। যার জন্য মোদি সরকারের প্রশংসাও করেন তিনি। কিন্তু কেন এত বড় সমস্যার মধ্যে পড়তে হল পাকিস্তানকে? এই প্রশ্নের উত্তরে সে দেশের অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, এছাড়া কোনও উপায় ছিল না সরকারের কাছে। যদিও তাঁর দাবি, এখনও ডিজেলের মূল্যে লিটারপিছু ৫৬ পাকিস্তানি টাকার ক্ষতি স্বীকার করতে হচ্ছে পাকিস্তানকে।

অন্যদিকে আবার বৃহস্পতিবার আজাদি মিছিলে যোগ দিতে এসে ইসলামাবাদে ইমরান খান নির্বাচন নিয়ে কার্যত হুঁশিয়ারি দিয়েছেন। পাকিস্তানে আগামী ৬ দিনের মধ্যেই নির্বাচনের দিন ঘোষণা করতে হবে, এমন কথা জানিয়েছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী।



Previous articleসরকারি কাজে ড্রোনে নজরদারি করছেন: স্বীকার করলেন স্বয়ং প্রধানমন্ত্রী
Next articleমাঙ্কি পক্স নিয়ে সতর্ক স্বাস্থ্য দফতর, জারি নির্দেশিকা