নজরে ২৪: ভেঙে পড়া সংগঠন সামলাতে শাহের নেতৃত্বে ‘টিম বাংলা’

amit shah

গোষ্ঠীদ্বন্দ্বে জর্জরিত বিজেপির(BJP) বঙ্গে হাল বেহাল। এদিকে ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে(Loksava Election) নজর রেখে বাংলায় বিজেপিকে চাঙ্গা করতে টিম বাংলা গঠন করল কেন্দ্রীয় বিজেপি(Central BJP)। জানা গিয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে(Amit Shah) মাথায় রেখে ৬ জন হেভিওয়েট নেতৃত্বকে নিয়ে গঠিত হয়েছে টিম। আর এই ৬ জন মন্ত্রী নিয়মিত বঙ্গে যাতায়াত করবেন সংগঠন সামলাতে। মোট ৫ টি জোনে বাংলাকে ভাগ করে দায়িত্ব দিয়ে দেওয়া হয়েছে ৬ মন্ত্রীকে। শাহের পরবর্তী বাংলা সফরের পর এই টিম কাজ শুরু করে দেবে বলে সূত্রের খবর।

দিনে দিনে বাংলায় সংগঠনের বেহাল অবস্থা কীভাবে সামলানো যায় তার সমাধান খুঁজতে রাজ্য নেতাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছিলেন অমিত শাহ। তার আগে রাজ্য নেতৃত্বের কাছে সাংগঠনিক পরিস্থিতি নিয়ে রিপোর্ট তলব করেন জে পি নাড্ডা, বিএল সন্তোষরা। রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও সাংগঠনিক সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তীরা দিল্লিতে যে রিপোর্ট পাঠান, তা হাতে পেয়ে রীতিমতো অসন্তোষ প্রকাশ করে কেন্দ্রীয় নেতৃত্ব। কেন্দ্রের তরফে জানিয়ে দেওয়া হয়, কোনও রকম মনগড়া রিপোর্ট নয়, জেলায় জেলায় ঘুরে নিচুতলার কর্মীদের সঙ্গে কথা বলে বাস্তব পরিস্থিতি যাচাই করে তবেই রিপোর্ট পেশ করার নির্দেশ দেওয়া হয়। এদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বাংলা সফর করে আসার পর বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে একপ্রস্ত বৈঠক করেন। সেখানেই ঠিক হয় আগামী ৭-৮ জুন বাংলায় সফর করবেন নাড্ডা।

আরও পড়ুন:Gujrat Titans: গুজরাতের জয়ের পিছনে রয়েছে বাংলার দুই ক্রিকেটার, আইপিএল চ‍্যাম্পিয়ন হয়ে কী বললেন ঋদ্ধি-শামি?

তবে বাংলায় গোষ্ঠীদ্বন্দ্বে জর্জরিত বিজেপির যা দশা তাতে রাজ্য নেতাদের উপর একেবারেই ভরসা করতে রাজি নন কেন্দ্রীয় নেতৃত্ব। ফলস্বরুপ ২৪-এর নির্বাচনকে নজরে রেখে ১৯-এর মডেলে পরিকল্পনা শুরু করে দিল কেন্দ্রীয় নেতৃত্ব। সংগঠন সামলাতে ৬ কেন্দ্রীয় মন্ত্রীকে দেওয়া হল বাংলার দায়িত্ব। জানা গিয়েছে, এই টিমের শীর্ষে রয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এছাড়াও স্মৃতি ইরানি, ধর্মেন্দ্র প্রধান, এস পি সিং বাঘেল সহ মোট ৬ জন। এই নেতৃত্বরা নিয়মিত রাজ্য সফর করবেন এবং সময়ে সময়ে রিপোর্ট পেশ করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে। তাঁদের পেশ করা রিপোর্টের ভিত্তিতে বাংলায় রণ কৌশল সাজাবে শীর্ষ বিজেপি নেতৃত্ব।




Previous articleটানা ৩দিন বন্ধ থাকার পর ব্যান্ডেলে চালু হল রেল চলাচল
Next articleরাজ্য মর্যাদা দিবসে ট্যুইট করে গোয়াবাসীদের শুভেচ্ছা মমতার