Gujrat Titans: গুজরাতের জয়ের পিছনে রয়েছে বাংলার দুই ক্রিকেটার, আইপিএল চ‍্যাম্পিয়ন হয়ে কী বললেন ঋদ্ধি-শামি?

আইপিএলটা ছিল তাদের প্রমাণ করার মঞ্চ। আর তাই যেন করলেন এই দুই বঙ্গ ক্রিকেটার। ম‍্যাচ শেষে যেন সেই কথাই ঝড়ে পড়ল তাদের গলায়।

আইপিএলের ( IPL) অভিষেকেই বাজিমাত গুজরাত টাইটান্সের (Gujrat Titans)। ২০২২ আইপিএল চ‍্যাম্পিয়ন হয় হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) দল। আর এই জয়ে নেপথ্যে রয়েছেন বাংলার দুই ক্রিকেটার। তাঁরা হলেন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) এবং মহম্মদ শামি (Mohammad Shami)। এই আইপিএলটা ছিল তাদের প্রমাণ করার মঞ্চ। আর তাই যেন করলেন এই দুই বঙ্গ ক্রিকেটার। ম‍্যাচ শেষে যেন সেই কথাই ঝড়ে পড়ল তাদের গলায়।

২০২২ আইপিএলের আগে নানা বিতর্কের মধ‍্যে ছিলেন ঋদ্ধি। ভারতীয় দল থেকে বাঁদ পড়া, বাংলার হয়ে ঋদ্ধির দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তোলা এবং ২০২২ আইপিএলের নিলামে প্রথমে দল না পাওয়। সব জবাব যেন ঋদ্ধির দেওয়ার মঞ্চ ছিল এই আইপিএল। আর সেটাই করলেন বাংলার এই উইকেটরক্ষক। দিলেন জবাব তাঁর পারফরম্যান্স দিয়ে। এ বারের আইপিএলে ১১টি ম্যাচ খেলে করলেন ৩১৭ রান। সেই দলেই ছিলেন বাংলার আরেক ক্রিকেটার মহম্মদ শামি। এই আইপিএলে ১৬ ম্যাচ খেলে তাঁর সংগ্রহ মোট ২০টি উইকেট। গুজরাতকে আইপিএলের ট্রফি জেতানোর পিছনে বড় ভূমিকা নিলেন এই দুই ক্রিকেটার।

রবিবার আইপিএল চ‍্যাম্পিয়ন হওয়ার পর ঋদ্ধি বলেন, ” এটা আমার পঞ্চম আইপিএল ফাইনাল। দ্বিতীয় বার আইপিএল জিতলাম, ভালো লাগছে। নিলামের পর অনেকে বলেছিল যে আমাদের দল ভাল হয়নি। আমরা তাদের ভুল প্রমাণ করলাম।”

এর পাশাপাশি মহম্মদ শামির প্রশংসাও করেন ঋদ্ধি। ঋদ্ধি প্রশংসা করেন এই আইপিএলে শামির প্রথম বলটির। যে বলে কে এল রাহুলের উইকেট তুলে নিয়েছিলেন বাংলার এই পেসার। সেই বলের প্রশংসায় ঋদ্ধি বলেন, “ও প্রথম যে বলটা করেছিল সেটা অসাধারণ। সবাই অবদান রেখেছে। এটা দলগত ভাবে ভাল খেলার জন্যই সম্ভব হয়েছে।”

অপরদিকে মহম্মদ শামি বলেন, “প্রতিযোগিতাটা ভাল ভাবে শুরু করা প্রয়োজন ছিল। সেটাই করেছি। দলকে একটা ছাঁচে ফেলে দিতে চেয়েছিলাম। দলের হয়ে ভাল শুরু করব এটাই আমার মাথায় ছিল। ঋদ্ধির সঙ্গে আমার ২০ বছরের সম্পর্ক। আমরা একে অপরকে খুব ভাল ভাবে বুঝতে পারি। ভালো লাগছে এই জয় পেয়ে।”

আরও পড়ুন:Breakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস

 

Previous articleআরিয়ান-কাণ্ডে সমীরের বিরুদ্ধে শাহরুখের থেকে টাকা নেওয়ার প্রমাণ নেই , দাবি এনসিবির
Next article‘কামাল হোসেন কোচিং’ মানেই পড়ুয়াদের কাছে “শিক্ষার গুরুকুল’