Shah Rukh Khan: ব্যান্ডেজ বেঁধে ভূত সাজলেন, নাকি এর পেছনে অন্য কোনও রহস্য

১৯৯০ সালে মুক্তি পেয়েছিল হলিউড ছবি ডার্ক ম্যান। এই ছবিতে লিয়াম নিসন কে একইভাবে ব্যান্ডেজ বাঁধা অবস্থায় দেখা গেছিল। গল্পে মেধাবী সেই বিজ্ঞানীর আবিষ্কার চুরি করে তাকে জীবন্ত পুড়িয়ে মারা হয়। কিন্তু তিনি বেঁচে গিয়েছিলেন, আর মুখে ব্যান্ডেজ বেঁধে প্রতিশোধ নিয়েছিলেন ।

টিজার বুঝিয়ে দিয়েছে আগামী বছরে ধামাকা করতে চলেছেন বলিউডের কিং খান( King Khan)। কিন্তু তার জন্য মুখের ব্যান্ডেজ বাঁধতে হল কেন ? হলিউডের ডার্কম্যান(Darkman) কে ধরেই কি দক্ষিণী সিনেমার পরিচালকের সঙ্গে জুটি বাঁধলেন বাদশা ? “জওয়ান” (Jawan)-এর টিজারের পিছনে কী রহস্য লুকিয়ে আছে?

‘পাঠান’ শাহরুখ খান (Shahrukh Khan) এখন ‘জওয়ান’। অ্যাটলি কুমারের সঙ্গে তাঁর নতুন ছবি মুক্তি পাবে ২০২৩ এ। ঝলক দেখে বোঝা যাচ্ছে এবার ডার্ক চরিত্রে শাহরুখ খান। ৩০ বছর পর নেগেটিভ চরিত্রে অভিনয় করতে চলেছেন বলিউডের রোমান্টিক হিরো। এটা কি ‘ডার্কম্যান’ এর কপি নাকি বলিউড সিক্যুয়েল ? ১৯৯০ সালে মুক্তি পেয়েছিল হলিউড ছবি ডার্ক ম্যান। এই ছবিতে লিয়াম নিসন কে একইভাবে ব্যান্ডেজ বাঁধা অবস্থায় দেখা গেছিল। গল্পে মেধাবী সেই বিজ্ঞানীর আবিষ্কার চুরি করে তাকে জীবন্ত পুড়িয়ে মারা হয়। কিন্তু তিনি বেঁচে গিয়েছিলেন, আর মুখে ব্যান্ডেজ বেঁধে প্রতিশোধ নিয়েছিলেন । শাহরুখ খানের বরাবরই পছন্দ এই ছবি। টিনসেল টাউনে কান পাতলে শোনা যাচ্ছে এই ছবির সাথে শাহরুখের নতুন ছবির নাকি অনেক মিল। যদিও পরিচালক জানাচ্ছেন এই ছবির গল্প আর বিষয় বেশ আলাদা। পাওয়ার প্যাকড অ্যাকশন বেসড ছবি এই ‘ জওয়ান’। হলিউডের ‘ডার্কম্যান’ ভুতের ছবি হলেও বলিউডের রোমান্টিক হিরোর এই নতুন ছবি সম্পূর্ণভাবে রহস্য থ্রিলার। ছবির বাজেট প্রায় ২০০ কোটি। ঝলক দেখা মাত্রই উন্মাদনা বেড়েছে শাহরুখ ভক্তদের। পরিচালক বলছেন, এই ছবির নিজস্বতা আছে। এটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি করা হচ্ছে। নেগেটিভ চরিত্রে প্রায় আড়াই যুগ পরে এসআরকে(SRK) এখন শাহরুখের অনুরাগীরা তাকিয়ে আছেন ২০২৩- এর দিকে।


Previous articleলক্ষ্য নারী ক্ষমতায়ন, ত্রিপুরা উপনির্বাচনে বড়দোয়ালি কেন্দ্রে প্রার্থী বদল তৃণমূলের
Next articleআস্থাভোটে জয় হল ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিসের