আপনারা কেউ মাস্ক পরেননি, এটাই মোদির ভারত: রাজ্য নেতৃত্বের আজব প্রশংসায় নাড্ডা

বিমান, ট্রেন থেকে মেট্রো সমস্ত ক্ষেত্রে করোনার(COVID) বিরুদ্ধে লড়াইয়ে মাস্ককে গুরুত্ব দেওয়ার কথা বলে চলেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। অথচ রাজ্য সফরে এসে বিজেপি সভাপতি জেপি নাড্ডা(JP Nadda) তাঁর সভায় আসা রাজ্য নেতৃত্বের মাস্ক না পরার বিষয়টিকে রীতিমতো বাহবা দিলেন। জানালেন, “এই যে আপনারা মাস্ক পরেননি এটাই মোদিজীর ভারত। মোদিজী করোনাকে আটকে দিয়েছে ভারতে। অথচ বিশ্বে দেখুন মার্কিন রাষ্ট্রপতি বাইডেন এখনো মাস্ক পরে ঘুরে বেড়াচ্ছেন।” দেশে যখন ধীরে ধীরে ফের করোনার প্রকোপ বাড়তে শুরু করেছে ঠিক সেইসময় মাস্ক না পরার বিষয়টিকে নাড্ডার প্রশংসা স্বাভাবিকভাবেই বিতর্ক বাড়িয়ে তুলেছে।

এদিন ন্যাশনাল লাইব্রেরির এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে নরেন্দ্র মোদির প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। সেখানেই তিনি বলেন, পৃথিবীতে যে কোন ভ্যাকসিন আবিষ্কার হতে দীর্ঘ বছর সময় তবে মোদিজি নেতৃত্বে এক বছরের মধ্যেই দেশবাসী ভ্যাকসিন পেয়ে গিয়েছেন। আর এটাই প্রমাণ করে দেশ এগোচ্ছে। এরপরই সভায় মাস্ক না পড়ে উপস্থিত হওয়া রাজ্য বিজেপি নেতৃত্বের প্রশংসা করে তিনি বলেন, “এই যে আপনারা মাস্ক পরেননি এটাই মোদিজীর ভারত। মোদিজী করোনাকে আটকে দিয়েছে ভারতে। অথচ বিশ্বে দেখুন মার্কিন রাষ্ট্রপতি বাইডেন এখনো মাস্ক পরে ঘুরে বেড়াচ্ছেন।” দেশে বাড়তে থাকা করোনা পরিস্থিতির মাঝে নাড্ডার এহেন মন্তব্য স্বাভাবিকভাবেই বিতর্ক তৈরি করেছে। কারণ একদিকে নাড্ডা যখন মাস্ক না পরার প্রশংসা করছেন অন্যদিকে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রকের তরফের ঘোষণা করা হয়েছে মাস্ক না পড়লে যাত্রীদের বিমানে উঠতে দেওয়া হবে না।

পাশাপাশি এদিনের অনুষ্ঠান থেকে তৃণমূল সহ দেশের আঞ্চলিক দলগুলির বিরুদ্ধেও সুর চড়াতে দেখা যায় নাড্ডাকে। তিনি বলেন, জম্মু কাশ্মীর থেকে তামিলনাড়ু পর্যন্ত যতগুলো আঞ্চলিক দল রয়েছে বেশিরভাগটাই পরিবারতান্ত্রিক দলে পরিণত হয়েছে। এই তালিকায় তৃণমূলকে যোগ করে তিনি বলেন, আমাদের দলেই নেতা রয়েছে, নীতি রয়েছে, নিয়ত , কর্মসূচি রয়েছে, কর্মী রয়েছে, একসঙ্গে কাজ করা যায়। সব রিজিওনাল পার্টি পরিবারের পার্টি। পিসি এবং ভাইপোর পার্টি হয়ে গেছে। আমাদের লড়াই কাদের বিরুদ্ধে। সেটাও দেখতে হবে। তৃণমূলকে তোপ দেগে তিনি আরো বলেন, তৃণমূলকে দেখে নাও। নেতা আছে নীতি নেই। নেতা থাকলে নিয়ত (ইচ্ছা) নেই। খাও, খাও, খাও। কমিশন মিশন। এটাই মিশন। সদিচ্ছা নেই। কর্মীর নাম সিন্ডিকেট।


Previous articleরেণু খাতুনের পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী, সরকারের তরফে ৩ ব্যবস্থা