মন্ত্রীর বাড়ি তল্লাশি অভিযানে উদ্ধার বিপুল পরিমাণ টাকা ও শতাধিক সোনার কয়েন

দিল্লি স্বাস্থ্যমন্ত্রী(health minister) সত্যেন্দ্র জৈনের(Satyendra Jain) বাড়িতে তল্লাশি অভিযান চালিয়ে বিপুল পরিমাণ টাকা ও সোনার কয়েন উদ্ধার করল ইডি। আর্থিক দুর্নীতি তদন্তে নেমে মঙ্গলবার সত্যেন্দ্রর বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি(ED)। অভিযানে এই বিপুল পরিমাণ অর্থ উদ্ধারের পর স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে।

বিপুল পরিমাণ আর্থিক কেলেঙ্কারির অভিযোগে গ্রেফতার করা হয়েছে দিল্লি স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনকে। বর্তমানে ইডি-র হেফাজতে রয়েছেন তিনি। এটি সূত্রের খবর তল্লাশি অভিযানে পাওয়া গিয়েছে ২ কোটি ৮৫ লক্ষ টাকা ও ১৩৩টি সোনার কয়েন। তবে এত টাকা কিভাবে বাড়িতে এলো তার কোনো সদুত্তর এখনো পাওয়া যায়নি মন্ত্রীর তরফে। ইতিমধ্যেই এই সমস্ত টাকা ও সোনার কয়েন বাজেয়াপ্ত করা হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে।

উল্লেখ্য, ৫৭ বছরের সত্যেন্দ্র জৈনকে গত ৩০ মে মে প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট-এর (পিএমএলএ) ফৌজদারি ধারায় গ্রেফতার করে ইডি। আপাতত ৯ জুন পর্যন্ত ইডি-র হেফাজতেই রয়েছেন তিনি। ঘটনার তদন্তে নেমে গত সোমবার দিল্লি ও আশেপাশের বেশ ২৭ টি জায়গায় তল্লাশি অভিযান চালায় ইডি। অবশেষে মঙ্গলবার উদ্ধার করা হলো বিপুল পরিমাণ অর্থ। যদিও শুরু থেকেই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দাবি মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে তাঁর ক্যাবিনেটের মন্ত্রীকে।


Previous articleহাইকোর্টে স্ত্রী পিঙ্কির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা কাঞ্চন মল্লিকের! শুনানিতে যা হল…