হাইকোর্টে স্ত্রী পিঙ্কির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা কাঞ্চন মল্লিকের! শুনানিতে যা হল…

বিবাহ বিচ্ছেদ মামলা এখনও বিচারাধীন আলিপুর আদালতে। তার মধ্যেই টলিউডের জনপ্রিয় অভিনেতা তথা উত্তরপাড়ার তৃণমূল বিধায়ক কাঞ্চন মল্লিকের স্ত্রী পিঙ্কি বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আদালত অবমাননার মামলার শুনানি হল কলকাতা হাইকোর্টে। ৯ বছরের একমাত্র পুত্র সন্তানের দেখা করতে চেয়ে আগেই পৃথকভাবে আলিপুর কোর্টে আবেদন করেছিলেন কাঞ্চন মল্লিক। স্ত্রী সেই নির্দেশ না মানায় জল গড়ায় কলকাতা হাইকোর্টে। আজ, বুধবার সেই মামলার শুনানি হল।

কলকাতা হাইকোর্টে মামলাকারী কাঞ্চন মল্লিকের অভিযোগ ছিল, তিনি তাঁর ৯ বছরের একমাত্র ছেলের সঙ্গে দেখা করতে চেয়ে আলিপুর আদালতে মামলা দায়ের করেছিলেন গতবছর। আদালত প্রথমে নির্দেশ দেয়, অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়ের বাড়িতে গিয়ে কাঞ্চন তাঁর ছেলের সঙ্গে দেখা করতে পারবেন। কিন্তু অভিনেতা কাঞ্চন মল্লিক সাবিত্রী চট্টোপাধ্যায়ের বাড়িতে যেতে অস্বীকার করেন। কারণ, সাবিত্রী চট্টোপাধ্যায় সম্পর্কে তাঁর স্ত্রী পিঙ্কি বন্দ্যোপাধ্যায়ের আত্মীয়া। এরপরই আদালত নির্দেশ দেয়, নিজেদের মধ্যে আলোচনার মাধ্যমে মধ্যকলকাতার কোনও এক জায়গায় কাঞ্চন মল্লিকের স্ত্রী তাঁদের ছেলেকে নিয়ে আসবেন। কাঞ্চন মল্লিক সেখানে ছেলের সঙ্গে দেখা করতে পারবেন এবং কথা বলবেন। কিন্তু অভিযোগ, আলিপুর আদালতের সেই নির্দেশ পিঙ্কি অমান্য করেন। এরপরই পিঙ্কি বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে হাইকোর্টে আদালত অবমাননার মামলা করেন কাঞ্চন মল্লিক।

বাবা-ছেলের সাক্ষাতে আলিপুর আদালতের নির্দেশের পক্ষেই এদিন প্রাথমিক মতামত ব্যক্ত করেন বিচারপতি বিশ্বজিৎ বসু। ভরা এজলাসে বিচারপতি বিশ্বজিৎ বসুর একক বেঞ্চের মন্তব্য, ”বাবা সঙ্গে সন্তানের সাক্ষাৎই গুরুত্বপূর্ণ এক্ষেত্রে। সাক্ষাৎ-এর স্থান গুরুত্বপূর্ণ নয়। সোমবার আসুন আপনারা। আমি চেষ্টা করে দেখি।” আগামী ১৩ জুন হাইকোর্টে বিচারপতি বিশ্বজিৎ বসুর এজলাসে ফের এই মামলার পরবর্তী শুনানি।

 

Previous articleVirat Koholi: নয়া নজির কোহলির, ইনস্টাগ্রামে ফলোয়ার ২০ কোটি