রাজস্থানে রাজ্যসভা ভোটে বাজিমাত কংগ্রেসের, হারলেন বিজেপি সমর্থিত প্রার্থী সুভাষ চন্দ্রা

আজ, শুক্রবার রাজস্থান, হরিয়ানা, মহারাষ্ট্র ও কর্ণাটকের মতো চারটি রাজ্যের ১৬টি আসনে রাজ্যসভা ভোট ছিল। যা আগামিদিনে অঙ্কের বিচারে রাষ্ট্রপতি নির্বাচনের জন্যও খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে

Congress candidate in Delhi with complain about coalition with left front after losing by lakhs of votes
প্রতীকী চিত্র।

আগামী ১৮ জুলাই টানটান উত্তেজনায় হতে চলেছে ভারতের ১৭তম রাষ্ট্রপতি নির্বাচন। তার আগে বিজেপি ও কংগ্রেস-সহ বিজেপি বিরোধী দলগুলি নিজেদের মতো ঘুঁটি সাজাতে শুরু করেছে। লোকসভায় একক সংখ্যা গরিষ্ঠ দল হলেও রাজ্যসভায় এখনও অনেকটাই নড়বড়ে বিজেপি। তাই এবার রাষ্ট্রপতি নির্বাচন নরেন্দ্র মোদি-অমিত শাহদের কাছে খুব একটা সহজ হবে না।

এরই মধ্যে আজ, শুক্রবার রাজস্থান, হরিয়ানা, মহারাষ্ট্র ও কর্ণাটকের মতো চারটি রাজ্যের ১৬টি আসনে রাজ্যসভা ভোট ছিল। যা আগামিদিনে অঙ্কের বিচারে রাষ্ট্রপতি নির্বাচনের জন্যও খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। এদিন রাজ্যসভা নির্বাচন ঘিরে টানটান নাটক হয়ে গেল। একের পর এক ক্রস ভোটিং হয়েছে কংগ্রেস ও বিজেপি দু’দলের বিপক্ষেই।

শেষ পাওয়া খবর অনুযায়ী, রাজস্থানে বাজিমাত করেছে কংগ্রেস। রাজ্যসভার যে আসনের দিকে সকলের নজর ছিল, সেখানে বিজেপি সমর্থিত নির্দল প্রার্থী সুভাষ চন্দ্রা পরাজিত হয়েছেন। এই আসনে কংগ্রেসের বিপক্ষে ক্রস ভোটিংয়ের আশঙ্কা এবং বিজেপির সর্বশক্তি নিয়ে ঝাঁপালেও পরাজিত হয়েছেন জি গ্রুপের চেয়ারম্যান সুভাষ চন্দ্রা।

রাজস্থানের মোট চারটি আসনের মধ্যে কংগ্রেস জয়ী হয়েছে তিনটিতে। বিজেপি পেয়েছে একটি আসন। রাজস্থান থেকে কংগ্রেসের হয়ে এবার রাজ্যসভায় যাচ্ছেন প্রমোদ তিওয়ারি, মুকুল ওয়াসনিক ও রণদীপ সিং সুরজেওয়ালা। চতুর্থ আসনে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী ঘনশ্যাম তিওয়ারি।

আরও পড়ুন- শুক্রবার শুরু হল বিধানসভার বাদল অধিবেশন, শোকপ্রস্তাবে গরহাজির বিজেপি

Previous articleBengal Cricket: বাংলার পারফরম্যান্সে খুশি কোচ অরুণ লাল, মনোজের শতরানের প্রশংসায় অভিষেক ডালমিয়া