রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের মতামত জানতে মমতা-অখিলেশ-খাড়গেকে ফোন রাজনাথের

রাষ্ট্রপতি নির্বাচনকে(Precidential election) কেন্দ্র করে শাসক ও বিরোধী দুই শিবিরেই তৎপরতা একেবারে তুঙ্গে। বুধবার তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে বৈঠকে বসে বিরোধী শিবির। এই পরিস্থিতিতেই রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিরোধীদের ভাবনাচিন্তা কী তা জানতে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে(Mamata Banerjee) ফোন করলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং(Rajnath sing)। পাশাপাশি শাসক শিবির থেকে ফোন করা হয়েছে কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে ও সপা প্রধান অখিলেশ যাদবকে(Mallikarjun kharge)। ফলে জল্পনা শুরু হয়েছে তবে কি মোদি সরকার নির্বাচনী লড়াইয়ে না গিয়ে সকলের মনোনিত কোনও প্রার্থীকে রাষ্ট্রপতি পদে বসাতে ইচ্ছুক?

জানা গিয়েছে, বুধবার সকালে বিরোধী বৈঠকের আগেই তৃণমূল নেত্রীকে ফোনে ধরেন কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং। যেখানে রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীরা কাকে প্রার্থী করার কথা ভাবছে সে বিষয়ে জানতে চাওয়া হয়। পাশাপাশি প্রস্তাব দেওয়া হয় প্রতিদ্বন্দ্বিতায় না গিয়ে শাসক-বিরোধী সকলের মনোনীত কাউকে রাষ্ট্রপতি করার। যদিও সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায় রাজনাথের কাছে জানতে চান শাসক শিবির থেকে কাকে প্রার্থী করার ভাবা হচ্ছে। যদিও এবিষয়ে রাজনাথ কোনও কিছু স্পষ্ট করেননি। পাশাপাশি, এ বিষয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে খাড়গে বলেন, “রাজনাথ সিংয়ের সঙ্গে কথা হয়েছে। তিনি বলেছেন, রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রী আমাদের মতামত জানতে চান। আমি জানতে চেয়েছি, তাঁদের কী প্রস্তাব, কারা প্রার্থী?…এই প্রসঙ্গে কিছু বলেননি। আমরা যদি সর্বসম্মতিতে, বিতর্কিত নয় এমন কাউকে (রাষ্ট্রপতি পদপ্রার্থী) বাছাই করি, তা হলে কি সরকার মেনে নেবে?”

অন্যদিকে, রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে শুরুতে শরদ পাওয়ারের নাম জল্পনার কেন্দ্র বিন্দুতে উঠে এলেও পাওয়ার এই নির্বাচনের লড়ার প্রস্তাব খারিজ করে দিয়েছেন। এই পরিস্থিতিতে এদিনের বৈঠকে অন্য দুটি নামের প্রস্তাব দেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যারা হলেন, গোপাল কৃষ্ণ গান্ধী ও ফারুক আবদুল্লা।


Previous articleLPG Connection: ১৬ জুন থেকে আরও মহার্ঘ রান্নার গ্যাসের নতুন কানেকশন
Next articleবন্ধ চা বাগানের অধিকাংশই খুলেছে রাজ্যের উদ্যোগে, বিধানসভার প্রশ্নোত্তর পর্বে জানালেন বেচারাম